মায়ের প্রতি সম্মান-ভালোবাসা চিরদিনের

মায়ের প্রতি সম্মান-ভালোবাসা চিরদিনের

শেয়ার করুন

40dbb597fa77b13119c7e780c3532a9e-572e9ea921b62এটিএন টাইমস ডেস্ক :

মায়ের প্রতি একদিনের ভালোবাসা, জানানোর কিছু নেই। জন্মদাত্রী মায়ের প্রতি সম্মান ভালোবাসা চিরদিনের। তবুও বিশ্বের সব মানুষের একসঙ্গে একদিনে স্মরণ করতে, শ্রদ্ধার ভালোবাসার মানুষটির জন্য নানা আয়োজন। যা প্রতিদিন মুখে বলা হয়না, প্রযুক্তির কল্যাণেই রাগ, অভিমান, ভালোবাসা আর ভালোলাগার অন্যরকম প্রকাশ তাই সামাজিক যোগাযোগ মাধ্যমই।

তোমায় উদ্দেশ্য করে লেখার প্রথমেই বলছি আমি কিন্তু তোমার ওপর রাগ করে নেই। তাই বলে ভেবো না ভালোবেসে লিখছি। তুমি তো কখনো জানতে চাও না কেমন আছি? তাই নিজে থেকে জানানোর জন্যই লিখলাম। বিরক্ত হইওনা?
আগেই বলে দিলাম আমি কিন্তু তোমার কথা কখনো ভাবি না?

মায়ের কাছে সন্তানের চিঠি? মা দিবসের এই দিনে ফেসবুকে নিজের পাতায় মাকে এভাবেই স্মরণে এনেছেন চিত্ত রঞ্জন সীমান্ত।

মায়ের জন্য লাগে না কোনো দিবস।  প্রতিটি দিনই মা দিবস।  তবুও বিশ্বের সব মাকে উৎসর্গ করার এ দিনে  সন্তানেরা তাদের সুপার ওমেনদের স্মরণ করেছেন ভালোবাসায়, শ্রদ্ধায়।

যারা হারিয়েছেন মা শব্দটিকে। তার গভীরতায় আজো সিক্ত হতে আকুতি কোনো সন্তানের। তাইতো আকাশের ঠিকানায় চিঠি লিখে জানিয়ে যাওয়া, মা, বাস্তবে তো আর আসা সম্ভব না, তাই তুমি আমার স্বপ্নেই দেখা করো।
মাকে শ্রদ্ধা ও ভালবাসা জানানোর নির্দিষ্ট কোন দিন নেই, নেই ক্ষণ। মায়ের প্রতি ভালবাসা প্রতিটি মুহূর্তের। তারপরও বিশ্বের সব মানুষ একসঙ্গে যেন  মায়ের প্রতি শ্রদ্ধা জানাতে পারে  তাই আন্তর্জাতিক মা দিবস ।

বিশাল পরিধির ছোট্ট শব্দ মা। ত্রি-ভূবনের সবচেয়ে মধুরতম শব্দ ‘মা’। তোমার তুলনা তুমিই ‘মা’। আর তাইতো কাছে দূরে যেখানেই থাকা হোক না কেন বিশেষ এ দিনে বার বার বলা ভালোবাসি মা। অনেক ভালোবাসি তোমায়।