শিক্ষক নাকি লম্পট!

শিক্ষক নাকি লম্পট!

শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:

প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক তিনি। শিক্ষার্থী, অভিভাবক ও নারী শিক্ষকেদর যৌন হয়রানিসহ বড় ধরেনর আর্থিক কেলেঙ্কারির অভিযোগ তার বিরুদ্ধে। কিন্তু এসবে থোরাই কেয়ার করেন তিনি। অগ্রদূত বিদ্যা নিকেতেন হাইস্কুল। ১৯৮৫ সাল থেকে ননএমপিওভুক্ত হাইস্কুলটি পাঠদান শুরু করেছে।

বর্তমানে দুই শিফটে ১ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত প্রায় ৩০০ শিক্ষার্থী পড়ালেখা করছে হাইস্কুলটিতে। বর্তমানে হাইস্কুলটিতে চলছে চরম অস্থিরতা। কারণ এর প্রধান শিক্ষক এনামুল কবির রিপন। তার বিরুদ্ধে স্কুলের ছাত্রী, শিক্ষক ও নারী অভিভাবকদের যৌন হয়রানির অভিযোগ রয়েছে। দীর্ঘ সময় ছাত্রী, নারী শিক্ষক ও অভিভাবকরা সামাজিক লোকলজ্জার ভয়ে চুপ থাকলেও  এখন তারা অন্যায়ের বিরুদ্ধে স্বোচ্চার।

এখানেই শেষ নয় তার চোখের লোলুপ দৃষ্টি থেকে রেহাই পায় নি প্রতিষ্ঠানের নারী শিক্ষিকারাও। অভিযোগ আছে, তার বিরুদ্ধে মুখ খোলায় এখন নানা মহল থেকে হুমকি ধামকি দেওয়া হচ্ছে ভুক্তভোগিদের। স্কুলটির ২৬ জন শিক্ষকের মধ্যে ১৯ জনই তার বিরুদ্ধে কর্তৃপক্ষের কাছে অনাস্থা জানিয়েছে।

প্রতিষ্ঠানের প্রায় ২৫ টি খাত থেকে অর্থনৈতিক দুর্নীতির অভিযোগও আছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে। অভিযোগের বিষয়ে জানতে চার দিন তার সঙ্গে যোগাযোগের পর তিনি দেখা করতে রাজি হন প্রধান শিক্ষক এনামুল কবির। তার দাবি এসবই ষড়যন্ত্র। পরিস্থিতি সামাল দিতে চাপের মুখে বাধ্যতামূলক এক মাসের ছুটিতে পাঠানো হয়েছে ঐ শিক্ষককে।