অনাথ হাবিবার অনন্য বিয়ে

অনাথ হাবিবার অনন্য বিয়ে

শেয়ার করুন

habiba marrageএটিএন টাইমস ডেস্ক:

অনেকটা রাজকীয় ভাবেই অনুষ্ঠিত হলো ব্রাহ্মণবাড়িয়ার শিশু পরিবারের অনাথ হাবিবার বিয়ে। গায়ে হলুদ থেকে শুরু করে বর-বধুর বিদায় পর্যন্ত পুরোটাই সম্পন্ন হয়েছে জমকালোভাবে। আর ব্যাতিক্রমী এ্‌ই অনুষ্টানটির আয়োজন করেছিলেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

মা-বাবা হারিয়ে মাত্র ছয় বছর বয়সে হাবিবা আক্তার আশ্রয় নিয়েছিলেন ব্রাহ্মণবাড়িয়ার সরকারি শিশু পরিবারে। কেটেছে প্রায় এক যুগ। এবার ১৮ বছর পূর্ণ হওয়ায় নিয়ম অনুযায়ী তাকে শিশু পরিবারে ছাড়তে হচ্ছে। তবে হাবিবাকে সাধারণভাবে বিদায় না দিয়ে তার বিয়ের ব্যবস্থা করেছেন প্রশাসনের কর্মকর্তারা।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মিজানুর রহমান অনাথ হাবিবার অভিভাবকত্ব গ্রহণ করে তার বর ঠিক করেছেন। বর জাকারিয়াকে পুলিশ কনস্টেবলের চাকরি দিয়েছেন এসপি মিজানুর রহমান। দীর্ঘদিন ধরে লালন-পালন করে হাবিবাকে বিয়ে দিয়ে শুভ কামনা জানিয়েছেন সরকারী শিশু পরিবারের উপ-তত্বাবধায়ক রওশন আরা বেগম।

গায়ে হলুদেও ছিলো বর্নাঢ্য আয়োজন। আলোক সজ্জায় সজ্জিত করা হয় পুরো শিশু পরিবার ভবনটি। বিয়েতে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক দিয়েছেন সোনার গয়নার সেট। সংসদ সদস্য উবায়দুল মোকতাদির চৌধুরী বরের ঘর নির্মাণ করে দিয়েছেন।

এছাড়া জেলা প্রশাসক, রাজনীতিবিদ, সরকারি কর্মকর্তাসহ নানা শ্রেনী পেশার লোকজন উপহার হিসেবে দিয়েছেন স্বর্ণালংকার, টিভি, ফ্রিজ, আলমারি। এতো কিছুতে মুগ্ধ নতুন বরবধু।