শাবিপ্রবিতে রাতেও শিক্ষার্থীদের অনশন, সমাধানের কার্যকর উদ্যোগ নেই

 শাবিপ্রবিতে রাতেও শিক্ষার্থীদের অনশন, সমাধানের কার্যকর উদ্যোগ নেই

শেয়ার করুন
Sylhet (1)
সিলেট প্রতিনিধি।।
তীব্র শীতের মধ্যেও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের অনশন রাতেও চলছে। এদিকে, আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে অনশনস্থলে আসেন বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষক। এসময় শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে আগের সমস্যার সমাধান চান তারা। তবে শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা পোষণ না করলে শিক্ষকদের কথা বলার সুযোগ দিচ্ছেন না তারা।
  গত রোববার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পুলিশি হামলার প্রতিবাদে শিক্ষার্থীরা আন্দোলন অব্যাহত রেখেছে।
তবে বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে জানান, কর্মসূচিতে অংশ নেয়া শিক্ষকরা পুরো প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করেন না। তারা শিক্ষক সমিতি বা প্রশাসনিক দায়িত্বে নেই।
তারা বলছেন, উপাচার্যের কাছ থেকে বিভিন্ন সময়ে সুবিধাপ্রাপ্ত ও সুবিধাপ্রত্যাশী কয়েকজন এই কর্মসূচি করেছেন। বিক্ষোভে অংশ নেয়া বেশির ভাগই কুমিল্লার বাসিন্দা।
উপাচার্য ফরিদ উদ্দিন আহমদের বাড়িও কুমিল্লায়। তার বিরুদ্ধে শাহজালাল বিশ্ববিদ্যালয়ে কুমিল্লার লোকজনকে নিয়োগ ও ওই এলাকার শিক্ষকদের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়ার অভিযোগ রয়েছে।
আর বিক্ষোভরত শিক্ষার্থীদের অভিযোগ, আন্দোলন বানচাল করতে কোনো গোষ্ঠীর দ্বারা প্রলুব্ধ হয়ে এই কর্মসূচি।
পাল্টাপাল্টি এসব বক্তব্য ও কর্মসূচিতে শিক্ষক-শিক্ষার্থীদের দূরত্ব বাড়ছে বলে মনে করছেন অনেকে। এর ছাপ মিলেছে বুধবার রাতেও।