রংপুরে রাতের আঁধারে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে আগুন, নিরাপত্তা জোরদার

রংপুরে রাতের আঁধারে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে আগুন, নিরাপত্তা জোরদার

শেয়ার করুন

Rangpur Attack

।। রংপুর প্রতিনিধি।।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সতর্ক অবস্থান ও কঠোর নজরদারির মধ্যেই এবার রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের একটি মন্দির ও প্রায় ২০টি বাড়িঘরে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। ফেসবুকে ধর্ম অবমাননা করে কথিত স্ট্যাটাসের অভিযোগ তুলে উপজেলার রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া এলাকায় রোববার রাত ১০টার দিকে এই ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবক ফেসবুকে ধর্ম নিয়ে অবমাননাকর পোস্ট দিয়েছেন—এমন গুজবে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরপরই সেখানের উত্তেজিত কিছু লোক প্রায় ২০টি বাড়িঘরে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এ পর্যন্ত ৪০ জনকে আটক করা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

ক্ষতিগ্রস্তরা বলছেন, কোনো কিছু বুঝে ওঠার আগেই মিছিল নিয়ে একদল লোক তাদের ওপর হামলা ও লুটপাট চালায়। অনেকের গরু, নগদ টাকা, স্বর্ণালঙ্কার সব লুট করে নিয়ে যায় তারা।

ঘটনার পর ওই এলাকা পরিদর্শন করেছেন জেলা প্রশাসনের কর্মকর্তারা। ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দেয়া হয়েছে। এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পরিকল্পিত ভাবে বিএনপির পৃষ্ঠপোষকতায় রংপুরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা চালানো হয়েছে।