ভবানীপুরে ভোট গণনা চলছে, মুখ্যমন্ত্রী মমতার ভাগ্য নির্ধারণ আজ

ভবানীপুরে ভোট গণনা চলছে, মুখ্যমন্ত্রী মমতার ভাগ্য নির্ধারণ আজ

শেয়ার করুন

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

পশ্চিমবঙ্গের ভবানীপুর বিধানসভা উপ-নির্বাচনে শাখাওয়াত মেমোরিয়াল স্কুলে ভোটগণনা সকাল থেকে শুরু হয়েছে। স্থানীয় সময় সকাল আটটা থেকে ভোট গণনা শুরু হয়। এ আসনের ফলাফলের ভিত্তিতেই বর্তমান মুখ্যমন্ত্রী তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাগ্য নির্ধারিত হবে।

এখানে জিততে পারলেই মুখ্যমন্ত্রী পদে থাকতে পারবেন মমতা। তাঁর প্রতিদ্ব›দ্বী হচ্ছেন বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়াল। বাম প্রার্থী হিসেবে লড়ছেন শ্রীজীব বিশ্বাস। পশ্চিমবঙ্গ গণমাধ্যমের তথ্য অনুসারে, ভবানীপুর উপনির্বাচনে ভোট পড়েছে ৫৭ দশমিক ৯ শতাংশ। এদিকে মুর্শিদাবাদের দু’টি কেন্দ্র জঙ্গিপুর ও সমশেরগঞ্জের উপনির্বাচনের ফলও প্রকাশ করা হবে আজ।

এর মধ্যে জঙ্গিপুর বিধানসভা আসনে ত্রিমুখী লড়াই হচ্ছে। এদের মধ্যে রয়েছেন তৃণমূলের প্রাক্তন মন্ত্রী জাকির হোসেন, বিজেপির সুজিত দাস ও বাম দলের প্রার্থী জানে আলম মিয়া।

গত ২৬ এপ্রিলের বিধানসভা ভোটে এই কেন্দ্রে ভোট পড়েছিল প্রায় ৬২ শতাংশ। তৃণমূলের প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় জয়ী হন ২৮,৭১৯ ভোটের ব্যবধানে।

২০১১ সালে মুখ্যমন্ত্রী হওয়ার পর এই কেন্দ্রেই উপনির্বাচনে জিতে আসেন মমতা। ভোট পড়েছিল ৪৫ শতাংশেরও কম। মমতা জিতেছিলেন ৫৪ হাজারের কিছু বেশি ভোটে। ভবানীপুরে এ বার মোট প্রার্থীর সংখ্যা ১২। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিজেপি প্রার্থী আইনজীবী প্রিয়ঙ্কা টিবরেওয়াল। সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস।