পাটুরিয়ায় তীব্র যানজট

পাটুরিয়ায় তীব্র যানজট

শেয়ার করুন

paturia

।। শহিদুল ইসলাম সুজন,মানিকগঞ্জ ।।

টানা তিনদিন সরকারি ছুটি থাকায় পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে যানবাহনের ভিড়  বেড়েছে। বুধবার সন্ধার পর থেকে শুরু হয় এ যানজট। রাত বাড়ার সঙ্গে সঙ্গে পরিবহন ও ট্রাকের সংখ্যাও বাড়তে থাকে।

এখন  পর্যন্ত এক হাজার যানবাহন পাটুরিয়া ঘাট পারের অপেক্ষায় রয়েছে। পাটুরিয় ঘাটে শিবালয় থানার ডিউটি অফিসার এ এস আই রফিক বলেন, টানা তিনদিনের ছুটি থাকায় পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের ভিড় বেড়েছে। ফায়ার সার্ভিস স্টেশন পর্যন্ত দুটি লেনে সাধারণ পণ্যবাহী ট্রাকগুলো নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। এছাড়া ফায়ার সার্ভিস পর্যন্ত এক লেনে কয়েকশ পরিববহন বাস নৌরুট পারের সিরিয়ালে রয়েছে।

চাপ এড়াতে ছোট গাড়িগুলো টেপড়া থেকে ভেতরের সড়ক দিয়ে ঘাটমুখী পাঠানো হচ্ছে।পাটুরিয়া ঘাটে যানবাহনের ভিড় থাকায় অগ্রাধিকার ভিত্তিতে জরুরি যানবাহন, পরিবহন বাস ও ছোট গাড়ি পারাপার করা হচ্ছে। এছাড়া ঘাট এলাকায় যানবাহনের বাড়তি চাপ এড়াতে ৭ কিলোমিটার আগে উথুলী সংযোগ সড়কে সাধারণ পণ্যবাহী ট্রাক সিরিয়ালে দাড় করিয়ে রাখা হচ্ছে। ঘাট এলাকায় চাপ কমলে এ ট্রাকগুলো সিরিয়াল অনুযায়ী ছাড়া হবে। পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ১৭টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে বলেও জানান তিনি।কনকনে শীত অঅর যাজটে চরম দূর্ভোগ  পোহাচ্ছে যাত্রীরা।