পদ্মায় শিমুলিয়া কাঠালবাড়ি রুটে দুই নৌযানের সংঘর্ষে ২৫ জন নিহত

পদ্মায় শিমুলিয়া কাঠালবাড়ি রুটে দুই নৌযানের সংঘর্ষে ২৫ জন নিহত

শেয়ার করুন

speed boat acc


মাদারীপুরের শিবচর উপজেলায় বাংলাবাজার ফেরিঘাটের কাছে বালুবাহী বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের সংঘর্ষে এ পর্যন্ত ২৫ জন নিহতের খবর পাওয়া গেছে।  এ ঘটনায় আরো বেশ কয়েকজন নিখোঁজ আছেন বলে জানা গেছে। আজ  ৩ মে সোমবার সকাল সাতটার দিকে বাংলাবাজার ফেরিঘাটের পুরোনো কাঁঠালবাড়ি ঘাটের কাছে এই দুর্ঘটনা ঘটে।

বাংলাবাজার ফেরিঘাটে ডিউটিরত ট্রাফিক পুলিশের পরিদর্শক আশিকুর রহমান জানান, মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের শিমুলিয়া ঘাট থেকে ৩০ জন যাত্রী নিয়ে স্পিডবোটটি বাংলাবাজার ফেরিঘাটের দিকে আসছিলো। পতিমধ্যে পুরাতন কাঁঠালবাড়ি ঘাটের কাছাকাছি আসার পর বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে স্পিডবোটটি সংঘর্ষ হয় এবং সংঘর্ষের সঙ্গে সঙ্গে স্পিডবোটটি সম্পূর্ণভাবে উল্টে যায়।

এই দূর্ঘটনায় এ পর্যন্ত ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আর পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।  এখনো উদ্ধারকাজ চলমান রয়েছে। ট্রাফিক পুলিশ, নৌপুলিশ উদ্ধার অভিযান পরিচালনা করছে,  স্থানীয়রা উদ্ধারকাজে তাদের সহায়তা করছেন। গুরুতর আহতদের একজনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনায় হতাহত ব্যক্তিদের নাম–পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি তবে অনুমান করা যায় তারা সবাই সেহেরী পরবর্তী সময়ে ঢাকা থেকে রওনা দিয়ে দেশের দক্ষিন পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে গ্রামের বাড়িতে যাচ্ছিলেন।