পদ্মাসেতুর রোডওয়ে স্লাব বসানো শেষ। পূর্ণতা পেলো সড়ক পথ

পদ্মাসেতুর রোডওয়ে স্লাব বসানো শেষ। পূর্ণতা পেলো সড়ক পথ

শেয়ার করুন

Padma_Bridge

।। এটিএন টাইমস প্রতিবেদক ।।

পদ্মাসেতুতে শেষ হলো রোডওয়ে স্ল্যাব বসানোর কাজ। এর ফলে পূর্ণতা পেলো সেতুর ৬ দশমিক ১৫ কিলোমিটার সড়ক পথ। ২ হাজার ৯১৭ রোডওয়ে স্লাবের মধ্যে সর্বশেষ স্লাবটি বসানো  হয় সোমবার সকালে। পদ্মাসেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের জানান, সেতুর ১২ ও ১৩ নম্বর পিলারের স্প্যানে বসানো হয় শেষ ৩টি রোডওয়ে স্ল্যাব। এর মাধ্যমে এপার থেকে ওপার পর্যন্ত সড়কপথের কাজ সম্পন্ন হলো। এর আগে গত ২০ ই জুন শেষ হয়েছিলো পদ্মা সেতুর ২ হাজার ৯৫৯টি রেলওয়ে স্লাব বসানোর কাজ।

প্রকল্পসংশ্লিষ্ট রা জানিয়েছেন, সেতুর এই সড়ক পথে পিচঢালাইয়ের কাজ শুরু হবে অক্টোবর মাসের শেষ দিকে। এ কাজে তিন মাসের মতো সময় লাগতে পারে। সেতুর ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না  মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি (এমবিইসি) সেতু বিভাগকে জানিয়েছে, তারা আগামী ৩০ এপ্রিলের মধ্যেই সব কাজ শেষ করবে। সব মিলিয়ে আগামী মে মাসেই যানবাহন চলাচলের জন্য পদ্মাসেতু খুলে দেওয়া সম্ভব। সেতুটি চালু হলে দক্ষিণাঞ্চলের ২১টি জেলার সঙ্গে যোগাযোগ সহজ হবে।

২০২২ সালের জুন মাসের মধ্যেই এই সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়ার কথা রয়েছে। ২০১৫ সালের ১২ ডিসেম্বর মূল সেতুর নির্মাণকাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।