নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

শেয়ার করুন

BNP Clash
।। নিজস্ব প্রতিবেদক ।।

সারাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রাজধানীর নয়াপল্টনে সম্প্রীতি মিছিল করার সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে।  এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার পর এ সংঘর্ষ হয়।

এ সময় বিএনপি নেতাকর্মীদের পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে দেখা যায়। পুলিশও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে নয়াপল্টন এবং এর পাশের এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ১১টার দিকে সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে বিএনপি সম্প্রীতি সমাবেশ করে। সমাবেশ শেষে মিছিল নিয়ে যাওয়ার পথে নাইটিঙ্গেল মোড়ে পুলিশের সঙ্গে বিএনপির নেতা কর্মীদের সংঘর্ষ শুরু হয়। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতা কর্মীদের ধাওয়া, ইটপাটকেল, ফাঁকা গুলি, কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করা হয়। পরে বিএনপির নেতা কর্মীরা বিভিন্ন গলিতে অবস্থান নেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, সমাবেশে আসার আগে তাঁদের ৫০ জনের বেশি নেতা কর্মীকে আটক করা হয়েছে।

মতিঝিল জোনের পুলিশের ডিসি আবদুল আহাদ জানান, বিনা কারণে পুলিশের উপর হামলা চালিয়েছে বিএনপি নেতাকর্মীরা। তাই আত্মরক্ষার্থে টিয়ারসেল রাবার বুলেট ছুড়েছে পুলিশ।

সমাবেশে এক হাজারের বেশি নেতা কর্মী উপস্থিত ছিলেন। সমাবেশকে কেন্দ্র করে সকাল ১০টা থেকে ওই এলাকায় যান চলাচল বন্ধ ছিল। সকাল থেকেই সমাবেশস্থলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন ছিল।