নিউইয়র্কে আবাসিক ভবনে আগুন, ৯ শিশুসহ নিহত ১৯

নিউইয়র্কে আবাসিক ভবনে আগুন, ৯ শিশুসহ নিহত ১৯

শেয়ার করুন

US Fire
আন্তর্জাতিক ডেস্ক।।

নিউইয়র্ক সিটির ব্রঙ্কসের একটি আবাসিক ভবনে ভয়াবহ আগুন লেগে ১৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নয়জন শিশু রয়েছে। আহত হয় আরো অনেকে। যাদের প্রকৃত সংখ্যা এখনো জানা যায়নি। স্থানীয় সময় রোববার সকালের দিকে এই ঘটনা ঘটে।

নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামসের বরাত দিয়ে বিবিসি ও সিএনএন জানিয়েছে, এ ঘটনায় আহত ৩২ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

ফায়ার সার্ভিস জানায়, নিউইয়র্ক সিটির ৩৩৩ পূর্ব ১৮১ নম্বর সড়কের একটি ১৯ তলা ভবনে দ্বিতীয় এবং তৃতীয় তলার একটি ডুপ্লেক্স অ্যাপার্টমেন্টে সকাল ১১টার দিকে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের প্রায় ২০০ সদস্য আগুন নিয়ন্ত্রণে যোগ দেন।

ড্যানিয়েল নিগ্রো বলেছেন, আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা হলওয়েতে প্রচন্ড ধোঁয়ার মুখে পড়তে হয়। ভবনটির প্রতিটি তলার সিঁড়িতে আহদের পাওয়া গেছে। তাদের মধ্যে অনেকেরই কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে। এর ফলে তাদের আরও অনেক ক্ষতি হতে পারে। মূলত আগুনের ধোঁয়ায় শ্বাস নেওয়ার কারণে তাঁরা অসুস্থা হয়ে পড়েছেন।

নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস বলেছেন, অগ্নিকাণ্ডে ৬৩ জন আহত হয়েছেন। তিনি আরও বলেন, এটি নিউইয়র্ক সিটির জন্য একটি ভয়াবহ ও বেদনাদায়ক মুহূর্ত। এই আগুনের প্রভাব আমাদের বেদনা এবং হতাশা ডেনে আনবে।

এই অগ্নিকাণ্ডের ঘটনাকে ‘নজিরবিহীন’ বলে বর্ণনা করেছেন ফায়ার সার্ভিসের কমিশনার ডেনিয়েল নিগ্রো।