দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে নরসিংদীতে ৩ ও কক্সবাজারে ১ জন নিহত

দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে নরসিংদীতে ৩ ও কক্সবাজারে ১ জন নিহত

শেয়ার করুন

UP Clash
।। এটিএন টাইমস ডেস্ক ।।
দ্বিতীয় দফায় দেশের ৮৩৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে এ পর্যন্ত সহিংসতায় নরসিংদী ও কক্সবাজারে চারজন নিহত হয়েছে। এর মধ্যে নরসিংদীর রায়পুরায় দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে সমর্থকদের মধ্যে সংঘর্ষে ৩ জন নিহত হয়। এছাড়া মাদারীপুরের কালকিনিতে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। এদিকে কুষ্টিয়ায় হৃদরোগে মারা গেছেন এক প্রিসাইডিং অফিসার।
সকাল সাড়ে আটটার দিকে নরসিংদীর রায়পুরায় দুর্গম চরা ল বাঁশগাড়ী বাজারে কেন্দ্র দখল নিয়ে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে তুমুল সংঘর্ষ হয়। স্থানীয়রা জানায়, সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে সালাউদ্দিন নামে ঘটনাস্থলে একজন ও পরে জাহাঙ্গীর ও দুলাল নামে আরো দুনের মৃত্যু হয়। এদের মধ্যে দুলাল আওয়ামী লীগ প্রার্থী সিরাজুল ইসলামের কর্মী। বাকি দু’জন বিদ্রোহী প্রার্থীর সমর্থক বলে জানা গেছে। এ ঘটনায় আহত হয় কমপক্ষে ২০ জন। সেখানেও প্রায় দেড় ঘন্টা ভোটগ্রহণ বন্ধ থাকে।

এদিকে মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর ইউনিয়নে আওয়ামী লীগ ও বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এসময় শতাধিক বোমা বিস্ফোরণ ও গুলি বিনিময় শুরু হলে পুলিশ, স্টাইকিং র্ফোস, র‌্যাব এবং বিজিবি গিয়ে অন্তত ২০ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় প্রায় দেড় ঘন্টা ভোটগ্রহণ বন্ধ থাকে।

চট্টগ্রামের সীতাকুÐে সোনাইছড়ি ইউনিয়নে ভোট শুরুর আগেই দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ হয়। এসময় একপক্ষের লোকজন গিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় এক ঘন্টা অবরোধ করে রাখলে পুলিশ তাদের সরিয়ে দেয়। সেখান থেকে উদ্ধার করা হয় ১০টি পেট্রোল বোমা। আটক করা হয় দুই ইউপি সদস্য প্রার্থীকে।

মানিকগঞ্জের সিংগাইরে কেন্দ্র দখলের অভিযোগে স্বতন্ত্র প্রার্থীর ১৭ জন কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। ফেনীতে কয়েকটি জায়গায় কেন্দ্র দখল ও ব্যালটে সিল মারার অভিযোগ পাওয়া গেছে।