ক্রাইস্টচার্চে টম লাথামের অর্ধেক রানেই অলআউট বাংলাদেশ

ক্রাইস্টচার্চে টম লাথামের অর্ধেক রানেই অলআউট বাংলাদেশ

শেয়ার করুন

Sports (3)
ক্রীড়া ডেস্ক।।

মাউন্ট ম্যাঙ্গানুইয়ে টেস্টের বিশ্বচ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে তাদের ঘরের মাঠে  ৮ উইকেটে হারায় বাংলাদেশ। প্রথম টেস্ট জয়ের পর ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে মুদ্রার উল্টো পিঠ দেখতে হচ্ছে সফরকারীদের।

ম্যাচের প্রথম দিন ১ উইকেট হারিয়ে ৩৪৯ রান তোলা কিউইরা আজ (রোববার) ম্যাচের দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে ইনিংসে ঘোষণা করে ৫২১ রানে।

টেস্ট ম্যাচে ওয়ানডে মেজাজে ব্যাট করে ওভারপ্রতি ৪ এর উপরে রান তুলেছে ব্ল্যাকক্যাপসরা। সাকুল্য সাড়ে ৪ সেশনে স্বাগরিকরা খেলেছে ১২৯ ওভার। আগের ৩ সেশনে ১ উইকেট হারানো দলটি আজ দেড় সেশনে হারায় ৫ উইকেট। সব মিলিয়ে ৬ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৫২১ রান তুলে নিজেদের প্রথম ইনিংস ছেড়ে দেয় কিউইরা।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২৫২ রানের ইনিংস খেলেন অধিনায়ক টম লাথাম। আন্তর্জাতিক ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ডাবল ছোঁয়া এই বাঁহাতি ৩৭৩ বলের ইনিংসটি সাজান ৩৪টি চার ও ২টি ছয়ের মারে। সেঞ্চুরি দেখা পেয়েছেন ডেভন কনওয়ে। ১৬৬ বলে ১০৯ রান করে আউট হন তিনি। যেখানে ১২টি বাউন্ডারির সঙ্গে ওভার বাউন্ডারি একটি। এছাড়া ফিফটি তুলে নিয়েছেন উইল ইয়ং এবং টম ব্লানডেল।

ম্যাচের প্রথম দিন ১ উইকেট হারিয়ে ৩৪৯ রান তোলা কিউইরা আজ ব্যাট করতে নেমে সকালের সেশনে হারিয়ে বসে আরও ৪ উইকেট।

মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে নিউজিল্যান্ড দলের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৪২৩ রান। সেশনের শেষ বলে মিচেল আউট হন ৩ রান করে। লাথাম ২১৫ রান নিয়ে দ্বিতীয় সেশন শুরু করন, সঙ্গে যোগ দেন ব্লানডেল।

মধ্যহ্ন বিরতি থেকে ফিরে আগ্রাসী ব্যাটিংয়ে ৩৭২ বলে আড়াইশ রান করেন লাথাম।

ইনিংসের ১২৬তম ওভারে প্রথমবার মুমিনুল হকের প্রথম বল ছক্কা, পরের বল চার। তৃতীয় বল আবার ছক্কা। এতেই মাইলফলক স্পর্শ করেন লাথাম। চতুর্থ বলটিতে সফল মুমিনুল ফেরান লাথামকে।