কুলখানিতে যেয়ে মৃত ১০: শোকের সাগরে চট্টগ্রাম

কুলখানিতে যেয়ে মৃত ১০: শোকের সাগরে চট্টগ্রাম

শেয়ার করুন

spot dead

নিজস্ব প্রতিবেদক:

শোক কাটতে না কাটতে আবারো শোকের সাগরে চট্টগ্রাম। বন্দর নগরীর গণমানুষের নেতা মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে অংশ নিতে গিয়ে পদদলিত হয়ে প্রাণ গেছে ১০ জনের। আহত হয়েছে আরো অর্ধশতাধিক মানুষ। সোমবার চট্টগ্রামের রীমা কনভেনশন সেন্টারে এ ঘটনা ঘটে।

চট্টল বীর মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর পর থেকে দাফন করা পর্যন্ত যত মানুষ তাকে শেষবারের মতো দেখতে এসেছিল তা বাংলাদেশের ইতিহাসেই স্মরণীয় ঘটনা।
আর তাঁর কুলখানিতেও লক্ষাধিক মানুষের উপস্থিতি থাকার বিষয়টি আগে থেকেই আঁচ করতে পেরেছিলেন পরিবারের সদস্যরা। তাই ১৪টি কমিউনিটি সেন্টারে আয়োজন করা হয়েছিল লক্ষাধিক মানুষের খাবার। সে মোতাবেক সোমবার সকালে পাঁচলাইশের একটি কমিউনিটি সেন্টারে শুরু হয় মূল আয়োজন।

সেখানে অংশ নেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদসহ আওয়াম লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাসহ সর্বস্তরের জনগণ। কিন্তু শোকাবহ এ আয়োজনের মধ্যেই ঘটে মর্মান্তিক ঘটনা। কুলখানির আয়োজনে থাকা আসকার দীঘির পাড় এলাকার রীমা কমিউনিটি সেন্টারে উপস্থিত হওয়া মানুষ হুড়োহুড়ি করে ভেতরে প্রবেশ করতে গিয়ে ঘটে যায় পদদলিত হওয়ার ঘটনা।

ঘটনার পরই আহতবস্থায় সবাইকে নিয়ে আসা হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। আর এতে মৃত্যু হয় ১০ জনের। আহত হন আরো অর্ধশতাধিক। ঘটনার পরই কুলখানির আয়োজনে থাকা মানুষের গন্তব্য হয়ে উঠে চট্টগ্রাম মেডিকেল। এখানেও মারা যাওয়াদের দেখতে আসেন হাজারো মানুষ। এ সময় মৃত ব্যক্তিদের স্বজনদের আর্তনাদে হাসপাতালের পরিবেশ হয়ে উঠে শোকাবহ। কেউই বিশ্বাস করতে পারছেন এ অনভিপ্রেত ঘটনা।