কুরবানির পশুর চামড়া কওমি মাদরাসায় না দেওয়ার আহ্বান এমপি মোকতাদিরের

কুরবানির পশুর চামড়া কওমি মাদরাসায় না দেওয়ার আহ্বান এমপি মোকতাদিরের

শেয়ার করুন

 

R.A.M Ubaidul Muktadir Chowdhury

।। পীযূষ কান্তি আচার্য, ব্রাহ্মণবাড়িয়া ।। 

এবার কুরবানীর পশুর চামড়া কওমি মাদরাসায় না দেওয়ার জন্য ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। শুক্রবার (১৬ জুলাই) সকালে ব্রাহ্মণবাড়িয়া শহরের নিয়াজ মুহম্মদ স্টেডিয়ামে আয়োজিত প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ অনুষ্ঠানে ভার্চুযয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
শুক্রবার জেলা ও সদর উপজেলা প্রশাসনের উদ্যোগের প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যোগ হয়ে তিনি এ আহ্বান জানান। কওমি মাদরাসাগুলোকে দেশকে অস্থিতিশীলকারি হিসেবেও আখ্যায়িত করেন সাংসদ মোকতাদির।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধীতা করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের চালানো তাণ্ডবের পর থেকেই হেফাজতে ইসলামের শীর্ষ নেতৃবৃন্দ ও কওমি মাদরাসার বিরুদ্ধে সরব হন সাংসদ মোকতাদির চৌধুরী। তিনি তাণ্ডবের জন্য দায়ী করে জেলা হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা সাজিদুর রহমান ও সাধারণ সম্পাদক মুফতি মুবারক উল্লার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা নেওয়ার জন্য
সদর মডেল থানায় গত ১ মে এজহার জমা দেন। কিন্তু পুলিশ মামলা নেয়নি। পরবর্তীতে চট্টগ্রামে সাইবার ট্রাইব্যুনালে গিয়ে মামলার আবেদন করলে সেই আবেদনও খারিজ করে দেন বিচারক।
করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া পরিহন শ্রমিক ও ঋষি সম্প্রদায়ের ১১০০ পরিবারের মাঝে জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। অনুষ্টানে সভাপতিত্বে করেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান।