কুমিল্লায় কাউন্সিলর হত্যায় ২১ জনের নামে মামলা

কুমিল্লায় কাউন্সিলর হত্যায় ২১ জনের নামে মামলা

শেয়ার করুন

Cumilla

।। কুমিল্লা প্রতিনিধি ।।

কুমিল্লা সিটি করপোরেশনের কাউন্সিলর সৈয়দ মোহাম্মদ সোহেল ও তার সহযোগী হরিপদ সাহাকে হত্যার ঘটনায় ২১ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে। সোহেলের ভাই সৈয়দ মোহাম্মদ রোমান বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় মামলাটি দায়ের করেন। এর মধ্যে ১১ জনের নাম উলে­খ করা এবং বাকি ১০ জন অজ্ঞাত।

মামলার এজাহার সূত্রে জানা যায়, এলাকায় মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়ায় চিহ্নিত সন্ত্রাসী মাদক ব্যবসায়ীরা পূর্ব পরিকল্পিত ভাবে গুলি করে নির্মমভাবে এ হত্যাকাÐ ঘটনায়। এজাহারে আরও উল্লেখ করা হয়, সন্ত্রাসীরা একাধিক মামলার আসামি।

কুমিল­া কোতয়ালী মডেল থানার ওসি আনোয়ারুল আজীম এ তথ্য নিশ্চিত করলেও আসামিদের নাম জানাতে রাজি হননি। এদিকে হত্যাকাণ্ডের দু’দিনেও এখনো কোনো আসামি ধরা না পড়ায় ক্ষোভ প্রকাশ করেছেন নিহতদের স্বজনরা।

সোমবার বিকেল সাড়ে চারটার দিকে নগরের পাথুরিয়াপাড়ায় নিজের কার্যালয়ে ঢুকে কাউন্সিলর সোহেল ও তার সহযোগী হরিপদ সাহাকে মুখোশধারী সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। এ ঘটনায় গুলিবিদ্ধ আরও চারজন হাসপাতালে চিকিৎসাধীন। অন্যদিকে হত্যাকাণ্ডে ব্যবহৃত বেশ কিছু অস্ত্র ও গুলি উদ্ধার করেছে পুলিশ।

সৈয়দ মো. সোহেল ২০১২ ও ২০১৭ সালে তিনি কাউন্সিলর নির্বাচিত হন। দ্বিতীয় মেয়াদে তিনি প্যানেল মেয়র ছিলেন।