এবার রাজশাহীর কাটাখালী পৌর মেয়রের নামে মামলা

এবার রাজশাহীর কাটাখালী পৌর মেয়রের নামে মামলা

শেয়ার করুন

Rajshahi meyor

।। রাজশাহী প্রতিনিধি ।।

রাজশাহীতে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় কাটাখালি পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা আব্বাস আলীর নামে ডিজিটাল নিরাত্তা আইনে মামলা হয়েছে। ভোরে রাজশাহী সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুল মমিন বাদী হয়ে বোয়ালিয়া থানায় মামলাটি করেন। তবে এ বিষয়ে বিস্তারিত জানাতে চায়নি পুলিশ।

এদিকে, বঙ্গবন্ধুকে নিয়ে কটাক্ষ করায় তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কাটাখালি পৌর এলাকায় বিক্ষোভ মিছিল বের করে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

এর আগে মেয়র আব্বাস আলী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে। এ-সংক্রান্ত একটি অডিও কথোপকথন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। অডিওতে কথা বলা ব্যক্তিটি আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচিত মেয়র আব্বাসের বলে দাবি করা হচ্ছে

আব্বাস আলী রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক। তিনি আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচিত হয়ে টানা দুই মেয়াদে মেয়রের দায়িত্ব আছেন। ফেসবুকে ছড়িয়ে পড়া অডিওটি রাজশাহীতে আওয়ামী লীগের রাজনীতিতে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। এ ঘটনায় গতকাল মঙ্গলবার গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়।

ভাইরাল হওয়া ১ মিনিট ৫১ সেকেন্ডের অডিওতে মেয়র আব্বাস একজনকে বলছেন, ‘আমাদের যে অংশটা হাইওয়েতে। সিটি গেট আমার অংশে। ফার্মকে দিয়েছি তারা বিদেশি স্টাইলে সাজিয়ে দিবে, ফুটপাত, সাইকেল লেন টোটাল আমার অংশটা। কিন্তু একটু থেমে গেছি গেটটা নিয়ে। একটু চেঞ্জ করতে হচ্ছে যে ম্যুরালটা দিয়েছে বঙ্গবন্ধুর। এটা ইসলামি শরিয়ত অনুপাতে সঠিক নয়। এ জন্য আমি ওটা থুব না। সব করব, যা কিছু আছে। খালি শেষ মাথাতে যেটা ওটা।’