এবার ডেঙ্গু তার থাবা বাড়ালো নেত্রকোনার দিকে

এবার ডেঙ্গু তার থাবা বাড়ালো নেত্রকোনার দিকে

শেয়ার করুন

dengue_1নেত্রকোনা প্রতিনিধি :

এবার ডেঙ্গু তার থাবা বাড়ালো নেত্রকোনার দিকেও। গতকাল পর্যন্ত সারা দেশের মধ্যে একমাত্র জেলা হিসেবে বাদ ছিলো নেত্রকোনা। তবে এবার এখানেও পাওয়া গেলো ডেঙ্গু আক্রান্ত রোগী। এদিকে দেশের বিভিন্ন জেলার হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীদের বেশির ভাগই জানিয়েছেন: সম্প্রতি তারা রাজধানী ঢাকায় এসেছিলেন। অর্থাৎ, ঢাকা থেকেই রোগটি ক্রমে ক্রমে সারা দেশে ছড়িয়ে পড়ছে।

নেত্রকোনায় গত ২৪ ঘণ্টায় ৫ জন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে দুইজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে অন্যরা চিকিৎসা নিয়ে বাড়িতে চলে গেছে।

বগুড়ায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৫৭ জন রোগী শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি আছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৯ জন। এছাড়া শহরের ৪টি বেসরকারি হাসপাতাল থেকে আরো ৮ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে শেরপুরেও। সদর হাসপাতালে গত রাতে আরও ৪ জন ভর্তি হয়েছে।

সিরাজগঞ্জে গত ২৪ ঘন্টায় আরও ১৩ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। সব মিলিয়ে সেখানে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৫৩।

টাঙ্গাইলে গত ২৪ ঘন্টায় আরো ১৫ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এখন সেখানে ডেঙ্গু রোগী ৩৬ জন। এছাড়া আরো দুইজনকে উন্নত চিকিৎসার জন্যে বুধবার ঢাকায় পাঠানো হয়েছে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ৩১ এবং দৌলতপুর হাসপাতালে ২ জন ডেঙ্গু আক্রান্ত চিকিৎসাধীন। গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তির সংখ্যা ১৪। প্রায় প্রতিটি হাসপাতালেই ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ব্যবস্থা করা হয়েছে।