উইন্ডিজকে চেপে ধরেছে বাংলাদেশ স্পিনাররা

উইন্ডিজকে চেপে ধরেছে বাংলাদেশ স্পিনাররা

শেয়ার করুন

iস্পোর্টস ডেস্ক :

চট্টগ্রাম টেস্টে ২০৪ রানের লক্ষ্যে খেলতে নেমে সাকিব-তাইজুলের স্পিন ঘুর্ণিতে দিশেহারা উইন্ডিজ ব্যাটসম্যানরা। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ১১ রান তুলতেই হারিয়ে ফেলেছে ৪ উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন সাকিব আর তাইজুল। এর আগে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশে অল-আউট হয় ১২৫ রানে।

জহুর আহমেদ স্টেডিয়ামে ৫ উইকেটে ৫৫ রান নিয়ে দিন শুরু করেছে বাংলাদেশ। দ্বিতীয় দিনের মতো  এদিনও ব্যাটিং বিপর্যয়ে শুরু হয় বাংলাদেশের ব্যাটিং। আগের দিন  ১১ রানে অপরাজিত থাকা মুশফিক দিনের দ্বিতীয় ওভারেই শ্যানন গ্যাব্রিয়েলের শিকার হন। আউট হওয়ার আগে স্কোর বোর্ডে যোগ করেছেন মাত্র ৮ রান। তবে মিরাজ ও মাহমুদউল্লাহর ব্যাটে কিছুটা স্বস্তি ফিরেছিলো টাইগার শিবিরে। যদিও ইনিংস লম্বা করতে পারেননি মিরাজ। ব্যাক্তিগত ১৮ রানে সাজঘরে ফেরেন এই  অলরাউন্ডার।

এরপরই বিশোর জোড়া আঘাতে বাংলাদেশের বড় লিডের স্বপ্ন ভেস্তে যায়। নাঈমকে ৫ ও মাহামুদউল্লাহকে ৩১ রানে ফেরান এই বোলার। শেষে ব্যাট করতে নামা তাইজুল আউট হন ১ করে। ২ রানে অপরাজিত থাকেন মোস্তাফিজ।

প্রধম ইনিংসে বাংলাদেশ ৭৮ রানে এগিয়ে থাকায় উইন্ডিজের লক্ষ্য দাড়ায় ২০৪ রানের। কিন্তু বাংলাদেশ স্পিনারদের সামনে সেই লক্ষ্যই এখন সফরকারীদের জন্য পাহাড় সমান।

প্রথম ইনিংসে বাংলাদেশ করে ৩২৪ রান। জবাবে উইন্ডিজ তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ২৪৬ রানে।