কুমিল্লা পূজামণ্ডপে কোরআন রাখা সেই ইকবাল গ্রেফতার

কুমিল্লা পূজামণ্ডপে কোরআন রাখা সেই ইকবাল গ্রেফতার

শেয়ার করুন

Cumilla Iqbal

।। নিজস্ব প্রতিবেদক।।

কুমিল্লার  নানুয়ার দীঘির পাড়ে শারদীয় দুর্গোৎসবের পূজামণ্ডপে কোরআন রাখার ঘটনার মূল হোতা ইকবাল হোসেনকে (৩০) কক্সবাজারে গ্রেফতারের পর কড়া নিরাপত্তা দিয়ে কুমিল্লায় আনা হয়েছে। শুক্রবার (২২ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে তাকে কুমিল্লা পুলিশ লাইন নিয়ে আসা হয়।

কুমিল্লা জেলা অতিরিক্ত সহকারী পুলিশ সুপার এম তানভির আহমেদ জানিয়েছেন, বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজারের সুগন্ধা সমুদ্র সৈকত থেকে ইকবালকে আটক করে পুলিশ। খবর পেয়ে রাতেই কুমিল্লা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সোহান সরকারের নেতৃত্বে কুমিল্লা থেকে রওনা দেয় পুলিশের একটি টিম।

ইকবাল কুমিল্লা মহানগরীর ১৭ নম্বর ওয়ার্ডের দ্বিতীয় মুরাদপুর লস্করপুকুরপাড় এলাকার নূর আহম্মদ আলমের ছেলে। মণ্ডপের আশপাশসহ নগরীর বেশ কয়েকটি এলাকার সিসিটিভির ফুটেজ দেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে শনাক্ত করে। পরে তাকে গ্রেফতারে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক টিম।

আটক ইকবালকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার ভোর সাড়ে ৬টার দিকে কুমিল্লা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে সেখান থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাকে কুমিল্লায় নিয়ে আসা হয়।

১৩ অক্টোবর কুমিল্লা মহানগরীর নানুয়ার দিঘিরপাড় পূজামণ্ডপে কোরআন রাখা নিয়ে মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় কুমিল্লার বিভিন্ন থানায় ৯ মামলায় ৭৯১ জনকে আসামি করা হয়।