আইসিইউতে লতা মঙ্গেশকর

আইসিইউতে লতা মঙ্গেশকর

শেয়ার করুন

Lata

আন্তর্জাতিক ডেস্ক।।

করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর। হাসপাতালে ভর্তি করানো হয়েছে কিংবদন্তি গায়িকাকে। মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে আইসিইউতে  চিকিৎসা চলছে তাঁর।

সংবাদসংস্থা এএনআইকে লতার ভাইঝি রচনা বলেছেন, ‘‘উনি আপাতত স্থিতিশীল। এই বয়সে করোনা আক্রান্ত হওয়ায় সাবধানতা অবলম্বনের জন্য আইসিইউতে রাখা হয়েছে তাঁকে।  

গত বছর ২৮ সেপ্টেম্বর ৯২ পূর্ণ করেছেন লতা। তাঁর জন্মদিনের অব্যবহিত আগে বলিউডের জনপ্রিয় পরিচালক কম্পোজার বিশাল ভরদ্বাজ এবং লেখক গুলজার ঘোষণা করেন, প্রায় দুই দশক আগে রেকর্ড করা একটি গান তাঁরা ওই দিন প্রকাশ করবেন। 

গানটি বিশালেরই একটি ছবির জন্য রেকর্ড হয়েছিল ৯০এর দশকে। কিন্তু ছবিটি মুক্তি পায়নি। গানটিও। গুলজারের লেখাঠিক নেহি লগতাগানটি এত দিন অবশেষে মুক্তি পায় গত বছর লতার জন্মদিনে। বিশালের সঙ্গীত সংস্থাভি বি মিউজিক স্বল্প দৈর্ঘ্যের ভিডিয়ো অ্যাপমোজ’-এর যৌথ প্রযোজনায়। 

গানটির ভিডিয়ো পরিচালনার দায়িত্বে ছিলেন বিশাল নিজে। মিনিট ৫৪ সেকেন্ডের এই ভিডিয়োটি বিশাল সাজিয়েছেন কালজয়ী এই গায়িকারই যৌবনকালের বেশ কিছু ছবির কোলাজ দিয়ে। তার সঙ্গে আছে লতার জীবন সম্পর্কে অজানা তথ্যের খোঁজওযেমন জন্মের পরে তাঁর নাম ছিল হেমা। পরে পিতা পণ্ডিত দীননাথ মঙ্গেশকারের একটি নাটকের চরিত্র লতিকার নাম থেকে নতুন নাম হয় লতা। এমন সব তথ্য ছবি জুড়ে জুড়ে বিশাল তৈরি করেছিলেন গায়িকার জন্মদিনের শ্রদ্ধাঞ্জলি। গানটি প্রকাশ পাওয়ায় লতা বেশ খুশি হয়েছিলেন।