যৌতুকের দাবীতে নির্যাতন, মৃত্যু শয্যায় ফাতেমা

যৌতুকের দাবীতে নির্যাতন, মৃত্যু শয্যায় ফাতেমা

শেয়ার করুন

টাঙ্গাইল প্রতিনিধি:

যৌতুকের কারণে স্বামী, শ্বশুর শাশুড়ির নির্মম নির্যাতনে ৭ দিনের কন্যা সন্তান নিয়ে মৃত্যুর প্রহর গুনছেন ফাতেমা খাতুন লিয়া (২৫)। ঘটনাটি ঘটেছে ভূঞা পুর উপজেলার অলোয়া ইউনিয়নের চাঁন আমুলা গ্রামে। ফাতেমা বর্তমানে টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালের সাত নম্বর ওয়ার্ডের তের নম্বর বেডে চিকিৎসাধীন।

এ ঘটনায় ফাতেমার পিতা তোফাজ্জল হোসেন বাদী হয়ে স্বামী শফিকুল ইসলামকে প্রধান আসামী করে শাশুড়ি রোকেয়া বেগম ও শ্বশুর মো.আব্দুল হামিদের বিরুদ্ধে ভূঞা পুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

জানা যায়, ভূঞা পুর উপজেলার অলোয়া ইউনিয়নের চাঁন আমুলা গ্রামের আব্দুল হামিদের ছেলে শফিকুল ইসলামের সাথে ছয় বছর আগে একই উপজেলার নিকরাইল ইউনিয়নের মাটিকাটা গ্রামের তোফাজ্জল হোসেনের মেয়ে ফাতেমা খাতুন লিয়ার বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক হিসেবে শফিকুল ইসলামকে ১ লাখ টাকা ও মেয়ের গহনা বাবদ ২ ভরি স্বর্ণ প্রদান করেন তোফাজ্জল হোসেন।

বিয়ের পর কিছুদিন ভালোই চলতে থাকে তাদের দাম্পত্য জীবন। বছর দুই পরে তাদের ঘরে জন্ম নেয় একটি কন্যা সন্তান। ওই কন্যা সন্তানই কাল হয় ফাতেমার জীবনে। স্বামী, শ্বশুর-শাশুড়ি মিলে নানা অজুহাতে অত্যাচার চালাতে থাকে তার উপর। দাবী করতে থাকে মোটা অঙ্কের টাকার যৌতুক। মেয়ের সুখের কথা চিন্তা করে আরও ৭০ হাজার টাকা দেয়া হয় শফিকুল ইসলামকে। তাতেও মন ভরেনা তার। দাবী করে আরও এক লাখ টাকা। ফাতেমা ওই টাকা দিতে অস্বীকৃতি জানালে অত্যাচারের খড়গ নেমে আসে তার উপর।

শনিবার টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালের সাত নম্বর ওয়ার্ডের তের নম্বর বেডে গিয়ে দেখা যায়, মৃত্যু যন্ত্রণায় ছটফট করছে বাকরুদ্ধ ফাতেমা। আর তার পাশে শুয়ে হাত-পা নাড়াচ্ছে ৭ দিনের কন্যা সন্তান অহনা। মাথা ও ঘাড়ে বেশ কয়েকটি সেলাই দেয়া হয়েছে ফাতেমার। পাশে আহাজারি করছেন ফাতেমার মা হালিমা ও বাবা তোফাজ্জল হোসেন।

এ বিষয়ে ভূঞা পুর থানা অফিসার ইন চার্জ একেএম কাওছার চৌধুরী বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।