ভোলায় সাগরে ট্রলার ডুবি, নিখোঁজ ৮ জেলের সন্ধান মেলেনি এক সপ্তাহেও!

ভোলায় সাগরে ট্রলার ডুবি, নিখোঁজ ৮ জেলের সন্ধান মেলেনি এক সপ্তাহেও!

শেয়ার করুন
bhola
নিখোঁজদের স্বজনদের আহাজারি

।। ভোলা প্রতিনিধি ।।

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে নিখোঁজ ৮ জেলের সন্ধান মেলেনি গত এক সপ্তাহেও। তাই উৎকন্ঠায় দিন কাটাচ্ছেন তাদের স্বজনরা। তাদের বাড়িতে চলছে কান্নার রোল।

নিখোঁজদের পরিবারের সদস্যরা জানান, গত ৪ সেপ্টেম্বর ভোলার ভেলুমিয়া ইউনিয়নের ১১ জন জেলে ট্রলার নিয়ে ইলিশ মাছ ধরতে বঙ্গোপসাগরের উদ্দেশ্যে যান। কথা ছিলো সাগরে ইলিশ শিকার করে দ্রæত বাড়ি ফিরে আসবেন। কিন্তু ৬ সেপ্টেম্বর ভোরে গভীর সাগরে গিয়ে ঝড়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়।

এরপর প্রায় ১৪ ঘন্টা সাগরে ভেসে থাকার পর আরেকটি ট্রলারের মাঝিমাল্লাদের সহযোগিতায় তিনজন প্রাণে বেঁচে যান। তারা হলেন- সিরাজ মাঝি, জাহাঙ্গীর মাঝি ও মজিব হোসেন মাঝি। কিন্তু বাকি আটজনের এখনো সন্ধান না পাওয়ায় দিশেহারা নিখোঁজদের পরিবার।

নিখোঁজদের মধ্যে রয়েছেন- ট্রলার মালিক নিরব মাঝি, তার ছেলে রুবেল ও তাদের সঙ্গী জেলে রফিকুল ইসলাম মাঝি, শহীদ মাঝি, বজলুল রহমান মাঝি, দেলোয়ার মাঝি, ইউসুফ, মিরাজ ও সিরাজ মাঝি।

এদিকে সাগরে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ জেলেদের তালিকা করেছেন ওই ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মহসিন খান। তিনি সরকারের কাছে নিখোঁজ জেলেদের দ্রুত খুঁজে স্বজনদের কাছে ফিরিয়ে দিতে সহযোগিতা দাবি করেন।
ভোলা জেলা প্রশাসক তৌফিক ই-লাহী চৌধুরী জানিয়েছেন, বিষয়টি কোস্টগার্ডকে জানানো হয়েছে। তারা জেলেদের সন্ধানে কাজ করছে।