বিশ্বজুড়ে আবার ভয়াবহ আকারে ছড়াচ্ছে করোনা, বাড়ছে মৃত্যুও

বিশ্বজুড়ে আবার ভয়াবহ আকারে ছড়াচ্ছে করোনা, বাড়ছে মৃত্যুও

শেয়ার করুন

Corona

আন্তর্জাতিক ডেস্ক।।

বিশ্বজুড়ে আবারও করোনাভাইরাসের বিস্তার ভয়াবহ আকারে বাড়ছে। গত একদিনে এ ভাইরাসে নতুন করে সাত লাখ ৪১ হাজার ৪৯০ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

মারা গেছেন সাত হাজার ৮১ জন। আগের দিনের তুলনায় দৈনিক সংক্রমণ প্রায় দুই লাখ ১০ হাজার এবং মৃত্যু বেড়েছে দুই হাজারের বেশি।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ কোটি ৬৫ লাখ ৬২ হাজার ৪৭৭ জনে। অন্যদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৩ লাখ ৮৪ হাজার ৫৮৭ জনে।

সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে। দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পর রয়েছে রাশিয়া, জার্মানি, পোল্যান্ড, ইউক্রেন ও ফ্রান্স।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮০ হাজার ৩৩৮ জন এবং মারা গেছেন ১ হাজার ৮১১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ২২ লাখ ৫১ হাজার ২৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৩০ হাজার ৯৯০ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৭ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৯০৭ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ২ লাখ ৬৭ হাজার ৭১৯ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৯৯ হাজার ২৪৯ জনের।

এদিকে যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৯০ হাজার ৬২৯ জন ও মারা গেছেন ১৭২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত এক কোটি ১৫ লাখ ৪২ হাজার ১৪৩ জন এবং মারা গেছেন এক লাখ ৪৭ হাজার ৪৩৩ জন। এসময়ে ফ্রান্সে নতুন করে ৭২ হাজার ৮৩২ জন আক্রান্ত এবং ২২৯ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় জার্মানিতে ৩৫ হাজার ৪৯ জন আক্রান্ত ও ৫১৬ জন মারা গেছেন। দেশটিতে মোট আক্রান্ত বেড়ে ৬৮ লাখ ৬৯ হাজার ৪৯৫ জনে এবং মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৯ হাজার ৭৫৯ জনে। এসময়ে ইউক্রেনে নতুন আক্রান্ত ছয় হাজার ২৯ জন এবং মৃত্যু হয়েছে ৩৪৬ জনের।