নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ভোট কাল, পূর্ণ নিরাপত্তা চান ভোটাররা

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ভোট কাল, পূর্ণ নিরাপত্তা চান ভোটাররা

শেয়ার করুন

N ganj

নিজস্ব প্রতিবেদক ।।

ব্যাপক প্রচার-প্রচারণার পর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনের ভোটগ্রহণ করা হবে আগামীকাল রোববার। এবার সেখানে ১৯২টি কেন্দ্রের সবকটিতেই ভোট নেয়া হবে ইভিএমএ।

সেখানে মোট সাতজন মেয়র প্রার্থী হলেও মূলত লড়াই হচ্ছে সেলিনা হায়াৎ আইভি ও তৈমুর আলম খন্দকারের মধ্যে।

এর আগে গতকাল শুক্রবার মধ্যরাতে প্রচার-প্রচারণা শেষ হয়। নির্বাচন নিয়ে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার গতকাল ব্যস্ত সময় পার করেছেন।

আগামীকাল ভোট হলেও প্রার্থী সেলিনা হায়াৎ আইভী ও তৈমুর আলম খন্দকার কেউই আনুষ্ঠানিকভাবে তাদের নির্বাচনি ইশতেহার প্রকাশ করেননি। তবে দু’জনেই নির্বাচিত হলে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড করাসহ নানা ধরনের প্রতিশ্রুতি দিয়েছেন ভোটারদের।

২৭টি ওয়ার্ডে কাউন্সিলর পদের বিপরীতে লড়ছেন ১৪৮ জন এবং সংরক্ষিত ৯টি নারী আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৪ জন। ১৯২ টি ভোট কেন্দ্রে ১ হাজার ৩১৩ টি ভোট কক্ষ করা হয়েছে। মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন।

এদিকে নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন, ১৯২টি ভোটকেন্দ্রে ও কেন্দ্রের বাইরে নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাঁচ হাজারেরও বেশি সদস্য নিয়োজিত রাখা হয়েছে।

প্রতি কেন্দ্রে থাকবেন আইনশৃঙ্খলা বাহিনীর ২৬ সদস্য। থাকবে পুলিশ ও র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স।

ভোটাররা বলছেন, নির্বাচনে নানান ঝনঝনি শোনা গেলেও ভোটগ্রহণ যেন সুষ্ঠুভাবে হয়। নিরাপদ পরিবেশে ভোট দিয়ে পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে চান তারা।

এদিকে নির্বাচন নগরীর বিভিন্ন স্থানে জোরদার করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা। বসানো হয়েছে চেকপোস্ট। গাড়ি বহর নিয়ে টহল দিচ্ছে র্যাব ও বিজিবি। কোথাও সন্দেহভাজন কাউকে দেখলে জিজ্ঞাসাবাদ করছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।