কালিয়াকৈরে ৩ দিন ব্যাপী আইডিয়াল বইমেলা উদ্বোধন

কালিয়াকৈরে ৩ দিন ব্যাপী আইডিয়াল বইমেলা উদ্বোধন

শেয়ার করুন

 

আইডিয়াল বইমেলায় সকালের চিত্র
আইডিয়াল বইমেলায় সকালের চিত্র

।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর,গাজীপুর।।

“বই মোদের স্বপ্নের তরী, জ্ঞান সমুদ্র দেব পাড়ি” এ প্রতিপাদ্যকে সামনে গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলায় সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজের উদ্যোগে তিনদিন ব্যাপী ‘আইডিয়াল বই মেলার’ আয়োজন করা হয়েছে।

আজ বুধবার(১৭ই নভেম্বর) সকাল ১০টায় আনুষ্ঠানিকতার মাধ্যমে বইমেলার উদ্বোধন করা হয়। এ সময় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল ওয়াহাব মিয়া বইমেলার উদ্বোধন করেন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন, জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি হাইস্কুলের প্রধান শিক্ষক আনন্দ কুমার দাস, বেগম সুফিয়া মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃশামসুল আলম, জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি হাইস্কুলের সিনিয়র শিক্ষক মোঃ বশির উদ্দিন, মৌচাক আইডিয়াল পাবলিক স্কুলের প্রতিষ্ঠাতা মোঃ নূর মোহাম্মদ মামুন,কফিল উদ্দিন আহমদ পাবলিক স্কুল এন্ড কলেজের আজিজুল ইসলাম মানু,আজাদ মাহমুদ, জুয়েল মাহমুদসহ অত্র প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

উক্ত বইমেলায় ১০ টি স্টলে বাচ্চাদের বই, মুক্তিযুদ্ধ ভিত্তিক বই, রূপচর্চা, রান্না বিষয়ক বিভিন্ন গল্প-উপন্যাস সহ মোট ১০ হাজার রকমের বই দেখতে পাওয়া যায়।

অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান বলেন “করোনার কারনে শিক্ষা প্রতিষ্ঠানের দীর্ঘ বন্ধে ও প্রযুক্তিগত কারনে শিক্ষার্থীদের বই পড়ার মনোযোগ কমে গেছে। তাদেরকে বইমুখী করার মানসে অন্যান্য বারের মতো এবারো এ মেলার আয়োজন করা হয়েছে। বই পড়ার নেশা শিক্ষার্থীদের জঙ্গিবাদসহ সকল অপকর্ম থেকে দূরে রাখতে সহায়তা করবে বলে মনে করি। জানতে হলে, পড়তে হবে। উক্ত বইমেলা জ্ঞান পিপাসুদের জ্ঞান আহরণে সহায়তা হবে।”