সাবেক এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফের এপিএস গ্রেপ্তার

সাবেক এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফের এপিএস গ্রেপ্তার

শেয়ার করুন

 

fuad
এটিএন টাইমস ডেস্ক।।

সাবেক এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের এপিএস এ এইচ এম ফুয়াদকে গ্রেপ্তার করেছে ফরিদপুর জেলা পুলিশ। গতকাল মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে ফুয়াদকে ঢাকার বসুন্ধরা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তিনি দুই হাজার কোটি টাকা পাচার মামলার চার্জশিটভুক্ত আসামি।

খন্দকার মোশাররফের এপিএস ফুয়াদের বিরুদ্ধে ২০০০ কোটি টাকার অর্থ পাচার মামলা ছাড়াও আরও বেশ কয়েকটি মামলা আছে। ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়ি ভাঙচুরের মামলারও আসামি তিনি।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার অপরাধ ও তদন্ত জামাল পাশা আজ বুধবার দুপুরে ফুয়াদের গ্রেপ্তারের বিষয়ে গণমাধ্যমের কাছে বিস্তারিত তুলে ধরে বলেন, এইচএম ফুয়াদ দীর্ঘ প্রায় ১০ বছর যাবৎ হাতুড়ি বাহিনী, হেলমেট বাহিনী গঠন করে চাঁদাবাজি, পাসপোর্ট অফিস, বিভিন্ন হাট-বাজার ইজারা নিয়ন্ত্রণ ভূমি দখল করে অবৈধ সম্পদ অর্জন করেছেন।

ফুয়াদের বিরুদ্ধে মানি লন্ডারিং, হত্যাসহ মোট আটটি মামলা রয়েছে । এর মধ্যে সাতটি মামলায় অভিযোগপত্র দায়ের করা হয়েছে।

এর ভেতর মানি লন্ডারিং ও সুবল চন্দ্র সাহার বাড়ি ভাঙচুরের ঘটনার মামলায় চার্জশিট দিয়েছে পুলিশ।

এএইচএম ফুয়াদ জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ছিলেন। তিনি ২০২০ সালের ৭ জুন ফরিদপুরে পুলিশের বিশেষ অভিযান শুরু হলে তিনি আত্মগোপন করেন । দীর্ঘদিন ধরে তিনি আত্মগোপন করেছিলেন তাকে ধরার জন্য ঢাকাসহ বিভিন্ন স্থানে বারবার পুলিশ অভিযান গ্রেপ্তার করতে পারেনি ।