লিভার ক্যান্সার আক্রান্ত মেধাবী শিক্ষার্থী জুয়েলের সকলের সহযোগিতা কামনা

লিভার ক্যান্সার আক্রান্ত মেধাবী শিক্ষার্থী জুয়েলের সকলের সহযোগিতা কামনা

শেয়ার করুন

লিভার ক্যান্সার আক্রান্ত কাজী জুয়েল

গাজীপুর প্রতিনিধি।।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস (এআইএস) বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. কাজী জুয়েল লিভার ক্যান্সার-(এইচবিসি এন্ড স্টেইজ লিভার ডিজিস-এইচসিসি) রোগে আক্রান্ত হয়ে জীবন ও মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়েছেন। তার সহপাঠীরা জানিয়েছেন, চিকিৎসার জন্য প্রায় ৪৫ লক্ষ টাকা প্রয়োজন যা তার নিম্নবিত্ত পরিবারের পক্ষে যোগাড় করা একেবারেই অসম্ভব।

জুয়েলের বাড়ি টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলায়। বাবা পেশায় একজন আনসার সদস্য।চার সদস্যের পরিবারে তিনি বড়। ছোট বোন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। জুয়েল বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হলের আবাসিক শিক্ষার্থী।

জানা যায়, জুয়েল দীর্ঘদিন যাবৎ লিভার ক‍্যানসারে আক্রান্ত। প্রায় দুই বছর যাবৎ ভারতের চেন্নাইয়ের ড. রেলা ইনস্টিটিউট এন্ড মেডিকেল সেন্টারে ডক্টর মোহাম্মদ রেলার অধীনে চিকিৎসাধীন আছেন। ইতিমধ্যে একবার তার লিভার সার্জারি করা হয়েছে, যার চিকিৎসা বাবদ প্রায় ২০ লক্ষ টাকা খরচ হয়েছিল যা তার বিভাগের বন্ধু, শিক্ষক, আত্মীয় স্বজন, বিভিন্ন পরিচিত অপরিচিত মানুষের আর্থিক সহযোগীতায় সে যাত্রায় বেঁচে যান তিনি।

কিন্তু বর্তমানে তার লিভারের অবস্থা আরো অবনতি হয়েছে।গত ২৬ জানুয়ারি ২০২২ লিভারে নতুন টিউমার শনাক্ত হওয়ায় ডাক্তাররা লিভার প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন এবং চলতি মার্চ মাসের মধ‍্যে লিভার প্রতিস্থাপন করা না গেলে জীবনাশঙ্কার সম্ভাবনা রয়েছে।

লিভার প্রতিস্থাপনে কোনো উপায় না পেয়ে তার একমাত্র ছোটবোন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ছাত্রী তাকে অর্ধেক লিভার দান করতে সম্মত হয়েছে। এখন লিভার প্রতিস্থাপন বাবদ প্রায় ৪০ থেকে ৪৫ লক্ষ টাকা প্রয়োজন।যা তার নিম্নমধ্যবিত্ত পরিবারের পক্ষে অসম্ভব হয়ে দাঁড়িয়েছে।

জুয়েলকে আর্থিক সাহায্য দেওয়ার মাধ্যমে জীবনের এই কঠিন সময়টাকে পার করে তাকে আবার সুস্থ ও সুন্দর জীবনে ফিরিয়ে আনতে আপনারাও তার পাশে দাঁড়াতে পারেন।

সহায়তার টাকা পাঠাতে পারেন জুয়েলের নিম্নোক্ত একাউন্ট গুলোতেঃ

বিকাশ ও নগদ নাম্বার- ০১৫৭১০২৯৯৯০, রকেট- ০১৫৭১০২৯৯৯০৭, ডাচ বাংলা ব্যাংক, একাউন্ট নাম্বার- ১৮২১৫৭০০০২৭৯৬ (সঞ্চয়), সফিপুর, কৃষি শাখা, গাজীপুর,ঢাকা।রাউটিং নাম্বার: ০৯০৩৩১৪৬৮
এছাড়াও তার বাবা মো. গোলাম মোস্তফার ব্যাংক একাউন্ট নাম্বারেও টাকা পাঠাতে পারেন: সোনালী ব্যাংক লিমিটেড, একাউন্ট নাম্বার- ০২১৬২০১০০৬৫০৩ (সঞ্চয়), সফিপুর আনসার একাডেমী কমপ্লেক্স শাখা, গাজীপুর,ঢাকা।রাউটিং নাম্বার- ২০০৩৩১৪৫৮