রাজধানীতে বাড়ছে ডেঙ্গু রোগী, একদিনে হাসপাতালে ভর্তি ১২৩ জন

রাজধানীতে বাড়ছে ডেঙ্গু রোগী, একদিনে হাসপাতালে ভর্তি ১২৩ জন

শেয়ার করুন

Dengue

নিজস্ব প্রতিবেদক।।

রাজধানীতে ক্রমেই বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় রাজধানীসহ সারাদেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১২৩ জন। তাদের মধ্যে ঢাকাতেই ভর্তি রোগীর সংখ্যা ১১৬। ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি সাতজন।

শুক্রবার (২২ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্য অনুসারে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন এমন রোগীর সংখ্যা ৭৮০ জন। তাদের ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৬২৫ জন। এছাড়া ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১২৩ জনের মধ্য ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৩৯ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৭৭ জন ভর্তি হন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হন সাতজন।

এছাড়া চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২২ অক্টোবর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২২ হাজার ১৩০ জন। তাদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন এবং চলতি মাসের ২২ অক্টোবর পর্যন্ত ৩ হাজার ৯৩৩ জন রোগী ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ২৬৬ জন।