বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে রিভার্স ডে পালিত

বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে রিভার্স ডে পালিত

শেয়ার করুন

Bandarban news footage_1927

বান্দরবান প্রতিনিধি।।

শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বের গুণাবলী বিকাশ ও দায়িত্ববোধ সৃষ্টির লক্ষ্য নিয়ে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে পালিত হল রিভার্স ডে।

এতে শিক্ষাপ্রতিষ্ঠানটিতে অধ্যায়নরত শিক্ষার্থীরাই অধ্যক্ষ, শ্রেণি শিক্ষক সহ অন্যান্য পদগুলোতে ছায়া ভূমিকা হিসেবে দায়িত্ব পালন করে।

সোমবার সকালে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল কলেজে অনুষ্ঠিত এই রিভার্স ডেতে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ লে: কর্ণেল সিরাজুল ইসলাম উকিল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মোঃ আতিকুর রহমান, সিনিয়র শিক্ষক মোঃ আব্দুর রহিম, সহকারী প্রধান শিক্ষক মোঃ ইয়াকুব প্রমূখ। এছাড়া অনুষ্ঠানে কলেজের শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানান শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণের পাশাপাশি সহপাঠক্রমিক কার্যাবলীকে গুরুত্বের সাথে বিবেচনা করে থাকে। তার পাশাপাশি নেতৃত্বের গুণাবলী বিকাশে বির্তক চর্চা, চিত্রাঙ্কন, নাট্যাভিনয়, পরিচ্ছন্নতা অভিযান, খেলাধুলা ও বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডসহ বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করা হয়ে থাকে যার মাধ্যমে নতুন চ্যালেঞ্জ মোকাবেলা ও দায়িত্বশীল ভূমিকায় কাজ করার নতুন অভিজ্ঞতা লাভ করবে শিক্ষার্থীরা।