পার্বত্য রত্ন খেতাবে ভূষিত করা হচ্ছে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংকে

পার্বত্য রত্ন খেতাবে ভূষিত করা হচ্ছে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংকে

শেয়ার করুন

Screenshot_20220316-145732_Chrome

বান্দরবান প্রতিনিধি।।
পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়নে অসামান্য অবদান রাখায় পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি কে “পার্বত্য রত্ন” খেতাব দেয়া হচ্ছে। ১৭ ই মার্চ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বীর বাহাদুরকে এ খেতাব দেওয়া হবে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন নেতৃবৃন্দ।

ঐ দিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বান্দরবান জেলা আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে এ খেতাব প্রদান করা হবে। আজ বুধবার বান্দরবান জেলা আওয়ামী কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন থেকে এ কথা জানানো হয়।

বান্দরবান ৩০০ নং সংসদীয় আসনে ৩০ বছর ধরে একনাগাড়ে সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করা, সেইসাথে শান্তি চুক্তির পর থেকে পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে অসামান্য অবদান, পার্বত্য শান্তিচুক্তি স্বাক্ষর ও বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা সহ অন্যান্য অবদানের কারণে বান্দরবান জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তাঁকে এ খেতাবে ভূষিত করা হচ্ছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

এতে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী ও যুগ্ম সম্পাদক লক্ষীপদ দাশ। উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, সাংগঠনিক সম্পাদক ক্যসাপ্রু মারমা, চৌধুরী প্রকাশ বড়ুয়াসহ দলের সিনিয়র নেতৃবৃন্দ।

উল্লেখ্য ১৯৯১ সালে বীর বাহাদুর উশৈসিং প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন পরে একনাগাড়ে ষষ্ঠবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে পার্বত্য মন্ত্রনালয়ের মন্ত্রীর দায়িত্ব পান। এর আগে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তিন পার্বত্য জেলার উন্নয়নে তাঁর বিশেষ অবদান রয়েছে। #