পাকিস্তানে সন্ত্রাসী হামলায় ১০ সেনা নিহত

পাকিস্তানে সন্ত্রাসী হামলায় ১০ সেনা নিহত

শেয়ার করুন

Pakistan

আন্তর্জাতিক ডেস্ক।।

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের কেচ জেলায় নিরাপত্তা বাহিনীর একটি নিরাপত্তা চৌকিতে সন্ত্রাসীদের হামলায় ১০ সেনা নিহত হয়েছে। সামরিক বাহিনীর গণমাধ্যম শাখা আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে সন্ত্রাসী হামলায় সেনা নিহতের কথা জানায়।

পাকিস্তান আইএসপিআরের বিবৃতিতে বলা হয়েছে, গত মঙ্গল ও বুধবার (২৫ ও ২৬ জানুয়ারি) রাতে সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীর ওই তল্লাশিচৌকিতে হামলা চালান।

বিবৃতিতে আরও বলা হয়, দুই পক্ষের মধ্যে তীব্র গোলাগুলির সময় এক সন্ত্রাসী নিহত ও কয়েকজন আহত হন। সন্ত্রাসীদের পাল্টা গুলিতে নিহত হন ১০ সেনা।

হামলার পর নিরাপত্তা বাহিনীর তল্লাশি অভিযানে তিন সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। হামলায় জড়িত ব্যক্তিদের খোঁজে অভিযান অব্যাহত রয়েছে বলে জানানো হয়।

বিবৃতিতে দেশটির সামরিক বাহিনী আরও জানায়, যেকোনো মূল্যে দেশের মাটি থেকে সন্ত্রাসীদের নির্মূলে সশস্ত্র বাহিনী দৃঢ়প্রতিজ্ঞ।
এর আগে জানুয়ারির শুরুতে পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বান্নু শহরে একটি সামরিক চৌকিতে সন্ত্রাসী হামলায় এক সেনাসদস্য নিহত হয়েছিলেন।

৫ জানুয়ারি একই প্রদেশে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীর পৃথক দুটি অভিযানে দুই সেনা ও একাধিক সন্ত্রাসী নিহত হওয়ার কথা জানানো হয়েছিল।

গত বছরের ডিসেম্বরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রদেশটির উত্তর ওয়াজিরিস্তান জেলায় সেনা অভিযানে সেনাবাহিনীর চারজন সদস্য নিহত হয়েছিলেন।