দুমকিতে বিএনপি–আ’লীগ সংঘর্ষ, পুলিশসহ অন্তত ৪০ জন আহত

দুমকিতে বিএনপি–আ’লীগ সংঘর্ষ, পুলিশসহ অন্তত ৪০ জন আহত

শেয়ার করুন

Patuakhali clash

পটুয়াখালী প্রতিনিধি।।

পটুয়াখালীর দুমকি উপজেলায় বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ৪০ জন আহত হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এতে বিএনপির বিক্ষোভ সমাবেশ পণ্ড হয়ে গেছে।

এ সময় দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

সংঘর্ষের সময় আওয়ামী লীগের নেতা–কর্মীদের বিরুদ্ধে উপজেলা বিএনপির কার্যালয়ে ভাঙচুরের অভিযোগ উঠেছে। এ ঘটনার পর থেকে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দ্রব্যমূল্যের বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির অংশ হিসেবে আজ সকালে উপজেলা বিএনপি বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছিল। সমাবেশে যোগ দিতে সকাল থেকে বিভিন্ন ইউনিয়নের নেতা–কমীরা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেন।

সকাল সাড়ে ১০টার দিকে বিএনপি বিক্ষোভ মিছিল বের করে। এ সময় হঠাৎ করে বিপরীত দিক থেকে উপজেলা যুবলীগের ব্যানারে একটি মিছিল বিভিন্ন স্লোগান দিয়ে ওই এলাকায় আসে। বিএনপির নেতা–কর্মীদের ভাষ্য, ওই মিছিল থেকে যুবলীগের নেতা–কর্মী ও ছাত্রলীগের কর্মীরা তাঁদের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন।

এতে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। এ সময় দুই পক্ষই বৃষ্টির মতো ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। একপর্যায়ে বিএনপি কার্যালয় ঢুকে চেয়ার-টেবিলসহ বিভিন্ন আসবাব ভাঙচুর করা হয়।