দুই দিনের নজরুল উৎসব শুরু আজ

দুই দিনের নজরুল উৎসব শুরু আজ

শেয়ার করুন

Nazrul

বিনোদন ডেস্ক।।

দুই দিনের নজরুল উৎসব শুরু হচ্ছে আজ শুক্রবার। বাংলাদেশ নজরুলসংগীত সংস্থা ও অরুণরঞ্জনীর উদ্যোগে গুলশান সোসাইটি লেক পার্কে এই উৎসব হবে।

দুই বাংলার শিল্পীদের অংশগ্রহণে আয়োজিত এ উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। উৎসবের দ্বিতীয় দিনে শিক্ষামন্ত্রী দীপু মনি অনলাইনে নজরুলসংগীত কোষগ্রন্থ উদ্বোধন করবেন।

অনুষ্ঠান চলবে প্রতিদিন বিকেল সাড়ে ৫টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত।

উৎসবে বাংলাদেশ ও ভারতের শতাধিক শিল্পী সংগীত, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করবেন। বাংলাদেশের শিল্পীদের মধ্যে অংশ নেবেন শাহীন সামাদ, ইয়াকুব আলী খান, খায়রুল আনাম শাকিল, ফেরদৌস আরা, সালাহউদ্দিন আহমেদ, নাশিদ কামাল, ইয়াসমীন মুশতারী, প্রিয়াঙ্কা গোপ প্রমুখ। ভারতীয় শিল্পীদের মধ্যে অংশ নেবেন শ্রীকান্ত আচার্য, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়, মনোময় ভট্টাচার্য, জয়তী চট্টোপাধ্যায় ও সুস্মিতা গোস্বামী।

অনুষ্ঠানে বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, সারওয়ার আলী, প্রাবন্ধিক মফিদুল হক, বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা, গুলশান সোসাইটির প্রেসিডেন্ট এ টি এম শামসুল হুদা, বাংলাদেশ নজরুলসংগীত সংস্থার ভারপ্রাপ্ত সভাপতি ইয়াকুব আলী খান ও কবির নাতনি খিলখিল কাজী।