তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে আ’লীগের মনোনয়নপত্র বিক্রি কাল

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে আ’লীগের মনোনয়নপত্র বিক্রি কাল

শেয়ার করুন

AL

নিজস্ব প্রতিবেদক।।

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগ্রহী প্রার্থীদের জন্য শনিবার (১৬ অক্টোবর) থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু করবে আওয়ামী লীগ। একইসঙ্গে ১০টি পৌরসভার মেয়র এবং সংসদের সিরাজগঞ্জ-৬ আসন, কয়েকটি উপজেলা পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীদের মাঝে ফরম বিতরণ করা হবে। শুক্রবার (১৫ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের জন্য ১৬ অক্টোবর-২০ অক্টোবর পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমার তারিখ নির্ধারণ করা হয়েছে। আগ্রহীদের শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে আবেদনপত্র সংগ্রহ করার পর পূরণ করে একই স্থানে জমা দিতে হবে।

আবেদনপত্র সংগ্রহের সময় প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

কোনো ধরনের লোকসমাগম ছাড়া স্বাস্থ্যবিধি মেনে প্রার্থী নিজে অথবা একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ এবং জমা দিতে পারবেন।

এদিকে ৯টি পৌরসভা নির্বাচনের তফশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেগুলো হলো- লক্ষ্মীপুর জেলার লক্ষ্মীপুর, পাবনার বেড়া, নোয়াখালীর সেনবাগ, রংপুরের পীরগঞ্জ, পটুয়াখালীর গলাচিপা, টাঙ্গাইলের ঘাটাইল, মৌলভীবাজারের শ্রীমঙ্গল, গাজীপুরের কালিয়াকৈর, ও নীলফামারী।