টিকা সনদ নেই, অস্ট্রেলিয়ায় ঢুকতে পারলেন না টেনিস তারকা জকোভিচ

টিকা সনদ নেই, অস্ট্রেলিয়ায় ঢুকতে পারলেন না টেনিস তারকা জকোভিচ

শেয়ার করুন

Jokovice

ক্রীড়া ডেস্ক।।

এখনো করোনার টিকা না নেয়ায় অস্ট্রেলিয়ায় ঢুকতে পারলেন না নোভাক জোকোভিচ।

অস্ট্রেলিয়ান ওপেন খেলতে মেলবোর্ন বিমানবন্দরে পৌঁছে গিয়েছিলেন জোকোভিচ। কিন্তু তিনি একটিও টিকা নেননি।

জোকোভিচের অনুরোধ ছিল, তাকে কিছুটা ছাড় দেয়া হোক। নয় ঘণ্টা বিমানবন্দরে অপেক্ষা করার পর জোকোভিচ জানতে পারেন, তাকে অস্ট্রেলিয়ায় ঢুকতে দেয়া হবে না।

অস্ট্রেলিয়ার স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট বলেছেন, কঠোর সিদ্ধান্ত, কিন্তু ঠিক সিদ্ধান্ত।

সংবাদসংস্থা রয়টার্স জানাচ্ছে, জোকোভিচ এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন জানাতে পারেন। জোকোভিচের বাবা এর আগে জানিয়েছিলেন, টেনিস প্লেয়ারকে একটা ঘরে রাখা হয়েছে। বাইরে দুই জন পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে। সেই ঘরে কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না।

তবে জকোভিচ এমন জটিলতার সম্মুখীন হতে চলেছেন তার ইঙ্গিত পাওয়া গিয়েছিল অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের বক্তব্যে। তিনি বলেছিলেন, ‘কীসের ভিত্তিতে নোভাক জকোভিচকে মেডিকেল প্যানেল ছাড়পত্র দিয়েছে মেলবোর্নে আসার পর তা তাকে জানাতে হবে। সেটা সন্তোষজনক মনে হলে তিনি অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে পারবেন। অন্যথায় পরবর্তী ফ্লাইটে তাকে ফেরত পাঠানো হবে। তিনি যত গুরুত্বপূর্ণ ব্যক্তি হন না কেন, এ দেশে কারও জন্য কোনো বিশেষ সুবিধা থাকতে পারে না।’

মেলবোর্ন বিমানবন্দরে রাতে বিশ্বের এক নম্বর টেনিস তারকার আটকেপড়া সেই কথায় সত্য প্রমাণিত করলো। করোনা টিকা নেওয়া সংক্রান্ত বিধিনিষেধের কারণে বিশ্বের অনেক দেশের টেনিস তারকা অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে পারছেন না।

প্রথমে জকোভিচকে বিশেষ ছাড় দেওয়া হলেও শেষ পর্যন্ত তাকে গ্র্যান্ড স্ল্যামে অংশ নেওয়ার সুযোগ দেওয়া হয়নি। তিনি করোনাভাইরাসের প্রতিষেধক টিকা নেননি।