অবশেষে কারামুক্ত হলেন শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল

অবশেষে কারামুক্ত হলেন শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল

শেয়ার করুন

Hridoy mondol

মুন্সিগঞ্জ প্রতিনিধি।।

কারামুক্ত হলেন মুন্সিগঞ্জে ধর্ম অবমাননার মামলায় গ্রেফতার বিজ্ঞান শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল। রোববার (১০ এপ্রিল) বিকেল ৫টার দিকে তিনি মুন্সিগঞ্জ জেলা কারাগার থেকে ছাড়া পান।

এর আগে দুপুর ১টার দিকে মুন্সিগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোতাহারাত আখতার ভূঁইয়ার আদালত শুনানি শেষে হৃদয় মণ্ডলকে ৫ হাজার টাকা বন্ডে জামিন মঞ্জুরের আদেশ দেন।

রোববার দুপুর পৌনে ১ টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত জেলা দায়রা জজ ও দায়িত্বপ্রাপ্ত বিচারক মোতাহারাত আখতার ভুইয়ার আদালতে এই জামিন শুনানি শুরু হয়।

পিনপতন নীরবতায় জামিনের পক্ষে যুক্তিতর্ক তুলে ধরেছেন অভিযুক্ত শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডলের আইনজীবী শাহীন মোহাম্মদ আমানুল্লাহ। সরকার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেছেন অ্যাডভোকেট পল্টু।

হৃদয় মন্ডলকে গ্রেপ্তারের ১৯ দিনের মাথায় তৃতীয় দফায় এ জামিন শুনানি অনুষ্ঠিত হল।

গত মঙ্গলবার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে জামিন চেয়ে ফৌজদারি মামলা দায়ের করেন হৃদয় মন্ডলের আইনজীবী হৃদয় মণ্ডলের আইনজীবী শাহিন মোহাম্মদ আমানুল্লাহ। সেদিন মামলাটিতে আসামির জামিন শুনানি ১০ এপ্রিল শুনানির জন্য ধার্য করেন আদালত।

এর আগে গত ২৩ ও ২৮ মার্চ আদালতে তার জামিন চাওয়া হয়েছিল। সে সময় আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেছিলেন।

এদিকে, ছাড়া পাওয়ার পর হৃদয় মণ্ডল সাংবাদিকদের বলেন, রাষ্ট্রের কাছে আমার চাওয়া এরকম ঘটনা যেন আর না ঘটে। আমি নিরাপত্তা চাই। আর কাউকে যেন এমন পরিস্থিতির মধ্যে পড়তে না হয়। আমি চাই, আমার পথেঘাটে বের হতে আর যেন কোনো সমস্যা না হয়। এজন্য প্রশাসনের সহযোগিতা চাই।

ধর্ম অবমাননার অভিযোগে হৃদয় চন্দ্র মণ্ডলের বিরুদ্ধে গত ২২ মার্চ বিদ্যালয়ের অফিস সহকারী মো. আসাদ বাদী হয়ে মামলাটি করেন। ওই দিনই তাকে গ্রেপ্তার করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান বলেন, মামলার পরিপ্রেক্ষিতেই ওই শিক্ষককে গ্রেপ্তার করে সম্মানের সঙ্গে আদালতে পাঠানো হয়েছে। আদালত তাকে কারাগারে পাঠান।