সালমান শাহর মৃত্যু্বার্ষিক: ২৩ বছরেও খোলেনি মৃত্যু রহস্যজট

সালমান শাহর মৃত্যু্বার্ষিক: ২৩ বছরেও খোলেনি মৃত্যু রহস্যজট

শেয়ার করুন

salman-shah-20170919003825নিজস্ব প্রতিবেদক :

রাজ্জাক-আলমগীর কিংবা ফারুকের পর, সবচে জনপ্রিয় নায়ক কে? উত্তরটি এক কথায় সালমান শাহ। ৯৬-এর এই দিনে মৃত্যু হয় চিরসবুজ এই নায়কের। ২৩ বছর পার হয়ে গেলেও এখনো তার মৃত্যু রহস্যের জট খোলেনি। পরিবারের দাবি, হত্যা করা হয়েছিলো সালমান শাহকে।
image-70786
১৯৮৫ সালে বাংলাদেশ টেলিভিশনে আকাশ ছোঁয়া নাটক দিয়ে অভিনয়ের যাত্রা শুরু করলেও পরিচালক সোহানুর রহমান সোহানের হাত ধরে ‘কেয়ামত থেকে কেয়ামত কেয়ামত’ ছবিতে অভিনয়ের মাধ্যমে পুরো দেশের দর্শকের মন জয় করে নেন সালমান শাহ। এরপর আর পেছনে তাকাতে হয়নি ৯০ এর দশকের জনপ্রিয় এই তারকাকে।
somoynarayanganj_salman-sah20170812064210
তবে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর শুক্রবার তুমুল জনপ্রিয় এই তারকা অসংখ্য ভক্তদের হৃদয় স্তম্ভিত করে চলে যান না ফেরার দেশে। রাজধানীর ইস্কাটনের বাসা থেকে উদ্ধার করা হয়, ঢাকাই ছবির সে সময়কার হার্টথ্রুব সালমান শাহের মরদেহ। তার মুত্যৃ ঘিরে তখন থেকেই তৈরি হয় নানা রহস্যের। পরিবারের পক্ষ অভিযোগ করা হয়েছিল সালমান শাহকে খুন করা হয়েছে।
image-10343-1535900718
প্রথমে থানা পুলিশের তদন্তে বলা হয় এটি আত্মহত্যা। এরপর গোয়েন্দা পুলিশের তদন্তেও ওঠে আসে সালমানের আত্মহত্যার বিষয়টি। কয়েক বছর ধরে তদন্ত শেষে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডিও চূড়ান্ত প্রতিবেদন দেয় আত্মহত্যা বলে। এমনকি বিচারবিভাগীয় তদন্তেও সালমান শাহ আত্মহত্যা করেছেন এমন প্রতিবেদন দেয়া হয়।

তবে স্বজনেরা বিশ্বাস করতে পারছিলেন না সালমান শাহ আত্মহত্যা করতে পারেন। তাই আবারও নারাজি। এরপর মামলার তদন্তের দায়িত্ব দেয়া হয় পুলিশ ব্যুরো অব ইনভিস্টিগেশন বা পিবিআইকে। এর মাঝে কেটে গেছে ২২ বছরেরও বেশি সময়। কিন্তু আজও এক রহস্যই রয়ে গেছে তার মৃত্যুর।