আসছে শেক্সপিয়ারের গল্প অবলম্বনে তারকাবহুল ছবি ‘জুলফিকার’

আসছে শেক্সপিয়ারের গল্প অবলম্বনে তারকাবহুল ছবি ‘জুলফিকার’

শেয়ার করুন

জুলফিকার

সাইফুল ইসলাম রিয়াদ

টালিউডের খ্যাতনামা সৃজনশীল পরিচালক সৃজিত মুখোপাধ্যায় সবসময় ব্যতিক্রমধর্মী কাজ করে থাকেন। এবারো তিনি আরেকটি সিনেমা তৈরির কাজ শুরু করেছেন যেটার টিজার ইতিমধ্যে রিলিজ হয়েছে।

উইলিয়াম শেক্সপিয়ারের জুলিয়াস সিজার গল্প অবলম্বনে সিনেমাটির নাম হলো ‘জুলফিকার’। জুলফিকার সিনেমায় টালিউডের অনেক তারকাকেই দেখা যাবে। এজন্য ‘জুলফিকার’ কে তারকা বহুল সিনেমা বলা হয়েছে।

এ ছবিতে বিভিন্ন চরিত্রে দেখা যাবে, প্রসেনজিত, দেব, অঙ্কুশ, পরমব্রত, কৌশিক সেন, যিশু সেন গুপ্ত, পাওলি দাম, নুসরত জাহান এবং কাঞ্চন মল্লিকসহ আরও অনেককে।

‘আন্ডার ওয়ার্ল্ড’ বা মাফিয়া রাজ বলিউডের একাধিক ছবিতে বার বার চোখে পড়লেও বাংলা ছবিতে তা সফল ভাবে এর আগে খুব একটা দেখা যায়নি। যেটুকু দেখা গিয়েছে তা ওই নায়ক-নায়িকার প্রেমের বাধা বা বড় জোড় কোনও ঘটনাক্রমে ছবির নায়ক বা নায়িকার সঙ্গে কোনও মাফিয়ার সম্পর্ক বা শত্রুতা। তবে সৃজিতের এই ছবিতে ধরা পরেছে এই বাংলার অন্ধকার জগতের নানা খুঁটিনাটি। কলকাতার বন্দর এলাকাটা যেন এই বাংলায় লুকিয়ে থাকা আর একটা দেশ যার খবর হয়তো আমাদের জানা নেই। জুলফিকারে তাই দেখানো হয়েছে।

জুলফিকার সিনেমার মিউজিক ডিরেক্টর ছিলেন অনুপম রায়। শ্রী ভেংকেটশ ফিল্মের ব্যানরে নির্মিত এ ছবিটি দুর্গা পূজা উপলক্ষে মুক্তি দেওয়া হবে।