শুরু হচ্ছে ‘৬ষ্ঠ ঢেঁকি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’

শুরু হচ্ছে ‘৬ষ্ঠ ঢেঁকি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’

শেয়ার করুন

full_1656113029_1389485530

এটিএন টাইমস ডেস্ক :

ঢেঁকি প্রযোজনা’র আয়োজনে রাজধানীর ৭টি স্থানে শুরু হতে যাচ্ছে ‘৬ষ্ঠ ঢেঁকি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৬। ২৫ নভেম্বর ২০১৬ থেকে শুরু হয়ে উৎসবটি চলবে ২ ডিসেম্বর পর্যন্ত। ‘ছবি কথা বলে’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে ৮দিন ব্যাপী এই চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে বিশ্বের ৪০টি দেশের শতাধিক চলচ্চিত্র।

ab1468613765২৫ নভেম্বর উৎসবের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। উদ্বোধনী আনুষ্ঠানিকতায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পেন দূতাবাসের রাষ্ট্রদূত এডোয়ার্দো ডি লাইগলেসিয়া, ব্রিটিশ কাউন্সিলের পরিচালক বারবারা উইকহাম, রাশিয়ান কালচারাল সেন্টারের পরিচালক আলেকজান্ডার পি ডেমিন, অঁলিয়স ফ্রন্সেসের পরিচালক ব্রুনো প্লাসি, ইরান কালচারাল সেন্টারের কালচারাল কাউন্সিলর সৈয়দ মুসা হোসেইনী, নিউজিল্যান্ড কনসুলেট অফিসের কনসোল নিয়াজ আহমেদ, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি দেলোয়ার জাহান ঝন্টু, নাট্য ব্যক্তিত্ব ড. ইনামুল হক, ম. হামিদ, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান, বাংলাদেশ আওয়ামী লীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, উৎসব কমিটির আহ্বায়ক সাইফুল ইসলাম বাদল। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সহ-সভাপতি সোহানুর রহমান সোহান।

deki-film-fest-161এ বিষয়ে আয়োজনের উদ্যোক্তা ও ঢেঁকি প্রযোজনার কর্ণধার মোহাম্মদ নিজাম উদ্দিন বলেন, ‘চলচ্চিত্র হচ্ছে একটি দেশের প্রধান শিল্প মাধ্যম, যার মধ্য দিয়ে শুধু গণ-মানুষকে বিনোদনই দেয়া হয় না; পাশাপাশি চলমান সমাজ ব্যবস্থা ও মানুষের জীবনের প্রতিচ্ছবিকে শিল্পের আলোয় বর্ণিল ক্যানভাসে তুলে ধরা হয়।

তিনি বলেন, ‘এই নিয়ে ৬ষ্ঠবারের মতো আমরা এই চলচ্চিত্র উৎসবটির আয়োজন করতে যাচ্ছি। প্রতি বছরের ন্যায় এবারও আমরা এই চলচ্চিত্র উৎসবকে বর্ণাঢ্য পরিসরে সাজানোর চেষ্টা করেছি। আয়োজনকে সফল ও সার্থক করার লক্ষ্যে আমাদের সকল প্রস্তুতি প্রায় শেষের দিকে।

উল্লেখ্য, ২ডিসেম্বর রাশিয়ান কালচারাল সেন্টারে উৎসবের সমাপনী আনুষ্ঠানিকতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।