বাংলায় ‘রোমিও + জুলিয়েট’

বাংলায় ‘রোমিও + জুলিয়েট’

শেয়ার করুন

JAMIE KENNEDY, ZAK ORTH, LEONARDO DICAPRIO, DASH MIHOK & HAROLD PERRINEAU Character(s): Sampson, Gregory, Romeo, Benvolio, Mercutio Film 'ROMEO + JULIET ; ROMEO AND JULIET' (1996) Directed By BAZ LUHRMANN 01 November 1996 CTV84952 Allstar/Cinetext/20 CENTURY FOX **WARNING** This photograph can only be reproduced by publications in conjunction with the promotion of the above film. For Editorial Use Only.

বিনোদন ডেস্ক :

এটিএন বাংলায় ২ নভেম্বর রাত ১০.৪৫টায় প্রচার হবে ফেয়ার এন্ড লাভলী নিবেদিত বাংলায় ডাবিংকৃত হলিউড মুভি ‘রোমিও + জুলিয়েট’। চলচ্চিত্রটি ১৯৯৬ সালে মুক্তিপ্রাপ্ত মার্কিন প্রনয়ধর্মী নাট্য চলচ্চিত্র।

ইংরেজ নাট্যকার উইলিয়াম শেকসপিয়ারের রোমিও অ্যান্ড জুলিয়েট নাটক অবলম্বনে চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ব্যাজ লুরমান। এতে নাম চরিত্রে অভিনয় করেন লিওনার্দো ডিক্যাপ্রিও ও ক্লেয়ার ডেইন্স। এটি শেকসপিয়ারের নাটকের সংক্ষেপিত ও আধুনিক রূপ। শেকসপিয়ারের মূল সংলাপ রয়ে গেলেও মন্টাগুয়ে ও ক্যাপুলেট পরিবারকে যুদ্ধরত মাফিয়া সাম্রাজ্য হিসেবে দেখানো হয় এবং তলোয়ারের পরিবর্তে বন্দুক ব্যবহার করা হয়।

ROMEO + JULIET 4এ চলচ্চিত্রের জন্য ১৯৯৭ সালে ৪৭তম বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-এ লিওনার্দো ডিক্যাপ্রিও শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে গোল্ডেন বিয়ার এবং পরিচালক লুরমান আলফ্রেড বাউয়ের পুরস্কার লাভ করেন।

এটিএন বাংলা প্রতিদিন একটি করে দেশীয় চলচ্চিত্র প্রচারের পাশাপাশি প্রতি সপ্তাহের শুক্রবার, রাতে একটি করে হলিউডের জনপ্রিয় মুভি প্রচার করে আসছে। এরই ধারাবাহিকতায় আজ প্রচার হবে বাংলায় ডাবিংকৃত হলিউড মুভি ‘রোমিও + জুলিয়েট’