জাতীয় চলচ্চিত্র পুরষ্কার: জমা পড়েছে ২৭টি ছবি

জাতীয় চলচ্চিত্র পুরষ্কার: জমা পড়েছে ২৭টি ছবি

শেয়ার করুন

128224994_10157360285957172_613606403019047300_n

।। এটিএন টাইমস বিনোদন ডেস্ক ।।
এবার জাতীয় চলচ্চিত্র পুরষ্কারের জন্য তথ্যমন্ত্রণালয়ে জমা পড়েছে মাত্র ২৭টি ছবি। গত আগস্টে এই পুরষ্কার দিতে ২০২০ সালের সিনেমা আহবান করে মন্ত্রণালয়। গতকাল রোববার ছিল এই ছবি জমা দেয়ার শেষ দিন। এর মধ্যে ১৪টি পূর্ণদৈঘ্য, ৭টি স্বল্পদৈঘ্য ও ৬টি প্রামাণ্যচিত্র জমা দেয়া হয়। এবারে জমা পড়েছে ভিন্ন ধর্মী একটি প্রামাণ্যচিত্র ফেরদৌস খানের ‘বায়োগ্রাফি অব নজরুল’।
জমা পড়া অন্য উল্লেখযোগ্য ছবিগুলোর মধ্যে রয়েছে-(পূর্ণদৈঘ্য)- বীর,শাহেনশাহ, গোর, একজন মহান নেতা, হলুদ বনি, ঊনপ াশ ও বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয় ইত্যাদি।
এবারও ২৮টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার দেয়া হবে। এর মধ্যে রয়েছে আজীবন সম্মাননা, শ্রেষ্ঠ চলচ্চিত্র ও শ্রেষ্ঠ স্বল্পদৈঘ্য চলচ্চিত্র।

film-poster-bishwa-sundori-1
সংশ্লিষ্টরা জানান, পুরষ্কারের জন্য মনোনয়ন পেতে আগে এতো কম সংখ্যক সিনেমা আগে জমা পড়েনি। একই কথা বলেছেন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সচিব মমিনুল হক। তবে এজন্য তিনি করোনা মহামারীকেই দায়ী করেন।
এই কর্মকর্তা বলেন, করোনার জন্য গত বছর সিনেমা তেমন নির্মাণ হয়নি। জমা পড়া সিনেমাগুলো দু’এক দিনের মধ্যে দেখা শুরু হবে বলে জানান বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সচিব মমিনুল হক।