এটিএন বাংলায় ফেয়ার এন্ড লাভলী স্বর্ণালী সাদাকালো

এটিএন বাংলায় ফেয়ার এন্ড লাভলী স্বর্ণালী সাদাকালো

শেয়ার করুন

Shornali sadakalo_1বিনোদন ডেস্ক :

এটিএন বাংলায় ১৯ জানুয়ারি, শনিবার বেলা ১২.০৫ মিনিটে প্রচার হবে পুরনো দিনের ছায়াছবি নিয়ে নিয়মিত অনুষ্ঠান ‘ফেয়ার এন্ড লাভলী স্বর্ণালী সাদাকালো’। শান্তা জাহানের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করছেন আমজাদ কবীর চৌধুরী।

বিনোদনের একটি অন্যতম মাধ্যম হলো চলচ্চিত্র। কর্মব্যস্ত জীবনে ব্যস্ততার মাঝে একটি চলচ্চিত্র মানুষের জীবনে বিনোদনের চাহিদা পুরন করে। আমাদের চলচ্চিত্রের রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। ফেয়ার এন্ড লাভলী স্বর্ণালী সাদাকালো অনুষ্ঠানে তুলে ধরা হয় আমাদের চলচ্চিত্রের সেই সব গৌরবোজ্জ্বল ইতিহাস যা বর্তমান প্রজন্মের দর্শকদের কাছে অজানা। পাকিস্তান আমলে উর্দু ভাষায় নির্মিত চলচ্চিত্র থেকে শুরু করে বাংলা ভাষার প্রথম সবাক চলচ্চিত্র মুখ ও মুখোশ তৈরির ইতিকথার পাশাপাশি অনুষ্ঠানের মাধ্যমে পর্যায়ক্রমে উঠে তুলে ধরা হচ্ছে বর্তমান সময়ের চলচ্চিত্রের হাল হকিকত। হাল আমলে ডিজিটাল চলচ্চিত্র দর্শকদের মাঝে জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে।

নিত্য নতুন প্রযুক্তি ব্যবহার করে ডিজিটাল চলচ্চিত্র তৈরির তৈরির গল্পও তুলে ধরা হবে অনুষ্ঠানে। থাকছে বর্তমান সময়ের পাশাপাশি এ যাবতকালের আমাদের দেশের ব্যবসা সফল চলচ্চিত্র নির্মাণের ইতিহাস, অভিনেতা-অভিনেত্রীদের ক্যারিয়ার সম্পৃক্ত গুরুত্বপূর্ণ তথ্য ও খবরাখবর, কণ্ঠশিল্পী, সুরকারদের পরিচিতসহ দূর্লভ এবং অজানা অনেক তথ্য ও চলচ্চিত্রের জনপ্রিয় গান।