মেডিকেলে দ্বিতীয়বার পরীক্ষার্থীদের ৫ নম্বর কেটে রাখাই হচ্ছে

মেডিকেলে দ্বিতীয়বার পরীক্ষার্থীদের ৫ নম্বর কেটে রাখাই হচ্ছে

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোতে ভর্তির মেধা তালিকা তৈরির সময় দ্বিতীয় বারের পরীক্ষার্থীদের ৫ নম্বর কেটে নেওয়ার সিদ্ধান্তে হাই কোর্টের দেওয়া স্থগিতাদেশ আটকে দিয়েছে আপিল বিভাগের চেম্বার আদালত।

রাষ্ট্রপক্ষের আবেদনে চেম্বার বৃহস্পতিবার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী হাইকোর্টের ওই আদেশ স্থগিত করেন। শুনানির জন্য বিষয়টি ৩ অক্টোবর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠানো হয়েছে। এ আদেশের ফলে মেডিকেল ও ডেন্টালের ভর্তি পরীক্ষায় নম্বর কাটার সিদ্ধান্ত কার্যকরে আপাতত আর কোনো বাধা থাকছে না।

২০১৭-১৮ শিক্ষাবর্ষ এমবিবিএস কোর্সে ভর্তির আবেদন আহ্বান করে গত ২১ আগস্ট পত্রিকায় বিজ্ঞপ্তি দেয় স্বাস্থ্য অধিদপ্তর। সেখানে বলা হয়, ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণকারীদের সর্বমোট নম্বর থেকে ৫ নম্বর কেটে মেধাতালিকা তৈরি হবে।

বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের এ সিদ্ধান্তকে বেআইনি ঘোষণার নির্দেশনা চেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ একটি রিট আবেদন করেন। ওই আবেদনের শুনানি নিয়ে গত মঙ্গলবার নম্বর কাটার সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের অবকাশকালীন বেঞ্চ। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ওই আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে গেলে বৃহস্পতিবার শুনানি হয়।