বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে ইএমকে সেন্টারের ৭ম বর্ষ পূর্তি উদযাপন

বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে ইএমকে সেন্টারের ৭ম বর্ষ পূর্তি উদযাপন

শেয়ার করুন

FB_IMG_1569602593853নিজস্ব প্রতিবেদক :

ইএমকে যাত্রা শুরু করে ২০১২ সালে। জনসেবার সার্থে তখন থেকে এই প্রতিষ্ঠানটি বিভিন্ন প্রকার প্রজেক্টে অর্থায়ন করে থাকে, বিশেষ করে তরুণ-তরুণীদের, যেন তারা সমাজ কল্যানে এগিয়ে আসে। সম্প্রতিকালে ইএমকে সেন্টার ও পজেটিভ বাংলাদেশকে অর্থায়ন করে আন্তর্জাতিক যুব দিবসটি বড় করে ঢাকায় পালন করার জন্য। এছাড়া ইএমকে সেন্টার নারী উদ্যোক্তাদের এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সাহায্য  দিয়ে থাকে। গোষ্ঠী/জন সমাজ উন্নয়ন, প্রযুক্তির পাশাপাশি, প্রত্যক সপ্তাহেই বিভিন্ন কার্যক্রম ও কর্মশালার আয়োজন করে থাকে ইএমকে সেন্টার।

এইসব বিভিন্ন কার্যক্রম ও কর্মশালার মধ্য দিয়েও ইএমকে সেন্টার এই মাসের শেষে এসে ৭ম বছর পূর্তি উদযাপন করছে। এই উদযাপনের আনন্দ শুরু করা হয়েছে ২৫শে সেপ্টেম্বর, ঢাকা শহরের ৬টি স্কুলে ইএমকে সেন্টার তাদের সম্পর্কে প্রচারের মাধ্যমে যেন তরুণ সমাজ তাদের বিভিন্ন প্রকার ব্যক্তিগত উন্নতির জন্য ইএমকে সেন্টারের প্রদত্ত সুযোগ-সুবিধাগুলো ব্যবহার করতে পারে। এরপরেই, ২৬শে সেপ্টেম্বর, সন্ধ্যা ৬:৩০ এ সন্ধি ও সভ্যতাকে নিয়ে একটি সঙ্গীতানুষ্টানের আয়োজন করা হয়। এর ধারাবাহিকতায় ২৮শে সেপ্টেম্বর দিনব্যাপী ৪টি প্যানেল ডিসকাশন ও ৩টি ব্যান্ডের সঙ্গীতানুষ্টানের আয়োজন করা হয়েছে। উক্ত প্যানেল ডিশকাশনে বক্তারা চারটি বিষয়ঃ বাংলাদেশে STEM শিক্ষা এবং কর্মক্ষেত্র, তরুণদের চাকরিক্ষেত্র, কলা এবং শিল্পক্ষেত্র এবং উদ্যোক্তা হবার মূল বিষয়গুলো নিয়ে বক্তারা আলোচনা করেন। সম্পূর্ণ আয়োজনে ইএমকে সেন্টারের সহযোগী ছিলো পজিটিভ বাংলাদেশ নামের একটি তরুণ সংগঠন।  

এরপরেই বিকালবেলায় আয়োজন করা হয়েছে শিশুদের জন্য সবার প্রিয় ‘’ সিসিমপুর ‘’। যেটিতে ছোট বড় সবাই আমন্ত্রিত ছিল। ২৯শে সেপ্টেম্বর আয়োজন করা হয়েছে পল্লী বাউলদের নিয়ে আর একটি সঙ্গীতানুষ্টান।