ঢাবি কুইজ সোসাইটির আয়োজনে হয়ে গেল স্পোর্টস কুইজ প্রতিযোগিতা

ঢাবি কুইজ সোসাইটির আয়োজনে হয়ে গেল স্পোর্টস কুইজ প্রতিযোগিতা

শেয়ার করুন

4

 নিজস্ব প্রতিবেদক :

গত ৫ নভেম্বর শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটির আয়োজনের প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়ে গেলো স্পোর্টস কুইজ প্রতিযোগিতা-২০১৬। দিনব্যাপী এই আসর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

ব্যক্তিগত এবং বিশ্ববিদ্যালয় এই দুটি পর্বে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৫টি দল এবং ব্যক্তিগত ১০০জন প্রতিযোগি অংশগ্রহণ করেন।
7কুইজ মাস্টার মো. রেজাউল রেজা অনুষ্ঠানের উপস্থাপনা করেন। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগিদের পদচারনায় মুখরিত হয় টিএসসি।

ব্যক্তিগত এবং টিম পর্যায়ের স্টেজ রাউন্ডে কুইজ মাস্টারিং এর দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটির সভাপতি রেজাউল করিম।
ব্যক্তিগত পর্যায়ের পার্টিসিপেন্টস ছিল ৭২ জন এবং টিম পর্যায়ে অংশগ্রহণ কারী টিম ছিল ২২টি যাদের মধ্য সর্বোচ্চ নাম্বারের ভিত্তিতে ৬ জন ব্যক্তিগত পর্যায়ে এবং টিম পর্যায়ে ৬টি টিম স্টেজ রাউন্ডে যাওয়ার সুযোগ পায়।
1st-runner-upজমজমাট এই আযোজনের শেষ পর্যায়ে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। ব্যক্তিগত ইভেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের শিক্ষার্থী মো. আব্দুল লতিফ। এই পর্যায়ের কুইজে প্রথম রানার্সআপ হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. নুরুল আমিন এবং দ্বিতীয় রানার্সআপ হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহফুজুর সালেকিন বর্ষণ।

বিশ্ববিদ্যালয় পর্যায়ের কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাবি প্যাভিলিওন। প্রথম রানার্সআপ হয়েছেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ এবং দ্বিতীয় রানার্সআপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল (বিইউপি)।

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গিনেস রেকর্ডধারী ক্রীড়া ব্যক্তিত্ব জোবেরা রহমান নিলু, ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটির মডারেটর অধ্যাপক নাদির জুনাইদ, ধারাভাষ্যকার রবিউল ইসলাম (রবি)।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটির প্রতিষ্ঠাতা  সভাপতি মো: রেজাউল (রেজা)। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শহিদুজ্জামান।