জমে উঠেছে ঈদ বাজার

জমে উঠেছে ঈদ বাজার

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

রোজার মাসের প্রথম সপ্তাহ থেকেই জমে উঠেছে ঈদ বাজার। ঈদকে সামনে রেখে রাজধানীর অভিজাত সব শপিংমলগুলো সাজানো হয়েছে রঙিন আলোকসজ্জায়। সব বয়সী ক্রেতাদের বাহারী ডিজাইনের পোশাকের পসরা সাজিয়ে বসেছেন ব্যাবসায়ীরা। রাজধানীর ফুটপাথগুলোতেও সাধারণ ক্রেতাদের ভিড় চোখে পরার মতো।

ব্যাস্ত শহরে কাজের  ফাঁকে  একটু  সময় করে প্রিয়জনদের পোশাক উপহার দিতে রোজার মাসের প্রথম থেকেই ব্যাস্ত নগরবাসী। তাই তো সপ্তাহিক ছুটির দিনে সাধ আর সাধ্য মিলিয়ে ছুটছেন এক মার্কটে থেকে অন্য মার্কেট।

কিনছেন পছন্দের পোশাক। তবে দাম এবং মান নিয়ে  ক্রেতাদের ছিল মিশ্র্র প্রতিক্রিয়া।কেউবা আবার এ দুই যাচাই করেই মার্কেট ঘুরে কিনছেন পছন্দমতো পোশাক।

ছুটির সকাল থেকেই ক্রেতাদের পদচারণায় মুখর হয়ে ওঠে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স, নিউ মার্কেট, গাউছিয়া, চাঁদনী চক, নূরজাহান সুপার মার্কেট, চন্দ্রিমা সুপার মার্কেটসহ বিভিন্ন বিপণিবিতান।

এদিকে ঈদকে ঘিরে শুধু পোশাক নয় বিভিন্ন প্রসাধনী সামগ্রী,অলংকার,ব্যাগ আর জুতার দোকানগুলোতেও  ক্রেতা উপস্থিতি ছিল বেশ।

সাইন্সল্যাব এলাকা থেকে শুরু করে, নীলক্ষেত-নিউমার্কেট এলাকার মার্কেটগুলোর ভেতরে-বাইরে সবখানেই মানুষের ভীড় । সাশ্রয়ী মূল্যে পছন্দসই পণ্য কিনতে নিউমার্কেটের কদর  বরাবরই।

রোজার শুরুর দিকে দর্শনার্থী বেশী বিক্রি কম হলেও প্রতি বছরের মতো এ বছরও রোজার মাঝ দিকে বিক্রি বাড়বে এমনটাই প্রত্যশা বিক্রতাদের।