অভিনয় ছেড়ে তিনি গুগল ইন্ডিয়ার প্রধান ময়ূরী কাঙ্গো

অভিনয় ছেড়ে তিনি গুগল ইন্ডিয়ার প্রধান ময়ূরী কাঙ্গো

শেয়ার করুন

special

বিনোদন ডেস্ক।।

এসেছিলেন মায়ানগরী মুম্বাইতে ভাগ্য পরীক্ষার জন্য। তাই একদিন গ্ল্যামার দুনিয়া ছেড়ে তিনি পা রেখেছিলেন করপোরেট দুনিয়ায়।

দ্বাদশ শ্রেণিতে পড়ার সময় পরিচালক সাঈদ আখতার মির্জার নজরে পড়েন ময়ূরী কাঙ্গো। ময়ূরীর সৌন্দর্য আর পাঁচটা বলিউড নায়িকার চেয়ে অনেকটাই আলাদা ছিল। এক অদ্ভুত সরলতা ছিল তাঁর সৌন্দর্যে। ১৯৯৫ সালে সাঈদ তাঁর ছবি ‘নাসিম’–এ ময়ূরীকে প্রথম সুযোগ দেন। প্রথমে একটু ভয় পেয়েছিলেন ময়ূরী।

‘নাসিম’ ছবি দেখে চিত্র পরিচালক মহেশ ভাটের বেশ পছন্দ হয় নবাগত ময়ূরীকে। মহেশ তাঁর পরবর্তী ছবি ‘পাপা ক্যাহতে হ্যায়’-এর নায়িকা হিসেবে নেন তাঁকে। এই ছবি ময়ূরীকে তারকাখ্যাতি দিয়েছিল।

আজও সিনেমাপ্রেমীদের স্মৃতিতে আছেন তিনি মহেশের এই ছবির জন্যই। এরপর তাঁর অভিনীত ‘হোগি প্যায়ার কি জিত’, ‘বেতাবি’, ‘বাদল’ ছবিগুলো মোটামুটি আয় করেছিল। তাঁকে শেষ বড় পর্দায় দেখা গেছে তেলেগু ছবি ‘ভামসি’-তে। এই ছবিতে তিনি ছাড়া ছিলেন দক্ষিণি তারকা মহেশ বাবু আর নম্রতা শিরোদকর। বেশ কিছু টেলিভিশন ধারাবাহিকে দেখা গেছে তাঁকে। কিন্তু এখানেও তিনি সফলতা পাননি। ময়ূরীর কথা অনুযায়ী তাঁর অভিনীত প্রায় ১৬টি ছবি মুক্তি পায়নি।

ময়ূরী কানপুর আইআইটিতে সুযোগ পেয়েছিলেন। কিন্তু বলিউডে নিজের ক্যারিয়ার গড়তে এসে এত ভালো সুযোগ তাঁর হাতছাড়া হয়ে গিয়েছিল। ছবির জগতে সেভাবে সফলতা না পাওয়ায় একদিন গ্ল্যামার দুনিয়াকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেন তিনি। ২০০৩ সালে এনআরআই আদিত্য ঢিল্লনের সঙ্গে ঔরাঙ্গাবাদে গাঁটছড়া বাঁধেন এই বলিউড রূপসী। বিয়ের পর আদিত্যর হাত ধরে সুদূর মার্কিন মুলুকে পাড়ি জমান ময়ূরী।

আর এখানেই তিনি বিপণন ও অর্থায়নের ওপর এমবিএ করেন। শুরু হয় ময়ূরীর নতুন এক জীবন। ২০১২ সাল পর্যন্ত আমেরিকায় চাকরি করেছিলেন তিনি।

২০১৩ সালে দেশে ফিরে আসেন ময়ূরী। আর এখানে এসে ফরাসি বিজ্ঞাপন কোম্পানি পারফরমিক্সে কাজ করেন তিনি। ২০১৯ সালে তাঁর জীবনে আসে বড় এক সুযোগ। গুগল ইন্ডিয়ায় যোগ দেন তিনি। গুগল ইন্ডিয়ার প্রধান পদে নিযুক্ত হয়েছিলেন ময়ূরী। সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর দপ্তরের কিছু ঝলক দেখিয়েছেন তিনি। বলিউডের ব্যর্থ নায়িকা ময়ূরী আজ করপোরেট দুনিয়ায় চূড়ান্ত সফলতার কাহিনি লিখেছেন।