সারাবিশ্বে একদিনে রেকর্ড প্রায় সাড়ে ১৮ লাখ করোনায় আক্রান্ত, এগিয়ে যুক্তরাষ্ট্র

সারাবিশ্বে একদিনে রেকর্ড প্রায় সাড়ে ১৮ লাখ করোনায় আক্রান্ত, এগিয়ে যুক্তরাষ্ট্র

শেয়ার করুন
করোনার আবার অশেনি সংকেত নতুন ভেরিয়েন্ট ওমিক্রন!!!
করোনার আবার অশেনি সংকেত
নতুন ভেরিয়েন্ট ওমিক্রন!!!

আন্তর্জাতিক ডেস্ক।।

সবদেশে বিভিন্ন টিকা দেয়ার পর করোনার সংক্রমণ কিছুটা কমে আসলেও আবার বেড়েছে ভয়াবহ আকারে। গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে নতুন শনাক্ত রোগীর সংখ্যা ১৮ লাখ ২৯ হাজার ছাড়িয়ে গেছে।

এই একই সময়ে যুক্তরাষ্ট্রেই আক্রান্ত হয়েছেন সাড়ে ৫ লাখেরও বেশি। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে সারা বিশ্বে ছয় হাজার ৭৫৮ জন মারা গেছেন। এর আগের ২৪ ঘণ্টায় মারা যান সাত হাজার ৫৫ জন। ফলে ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বে করোনায়মৃত্যু কমেছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৭৪ হাজার ৪৯৫ জন।

শুক্রবার (৩১ ডিসেম্বর) সকাল ৯টায় বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ কোটি ৬৮ লাখ ৫৮ হাজার ৬৭৪ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৪৫ হাজার ৯৫৮ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯২৬ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২১ হাজার ৭৩ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৪ লাখ ৭৯ হাজার ৩৪৪ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭ হাজার ৯৪৮ জনের।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৯ হাজার ২১৩ জন এবং মারা গেছেন ৩৩২ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ২৭ লাখ ৪৮ হাজার ৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৮ হাজার ৪২১ জন মারা গেছেন। একই সময়ে ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬ হাজার ২৪৩ জন এবং মারা গেছেন ১৮০ জন।

এছাড়া জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৮২০ জন এবং মারা গেছেন ৩৭৯ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ৭১ লাখ ৪২ হাজার ৯৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ১২ হাজার ৫১২ জন মারা গেছেন। একই সময়ের মধ্যে ইউক্রেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৩০ জন এবং মারা গেছেন ২৭৮ জন।