ল্যাপটপ চুরি নিয়ে সংঘর্ষ : রুয়েট বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ

ল্যাপটপ চুরি নিয়ে সংঘর্ষ : রুয়েট বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ

শেয়ার করুন

 

রাজশাহী প্রতিনিধি :

ল্যাপটপ চুরির ঘটনাকে কেন্দ্র ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের পর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-রুয়েট এক সপ্তাহের ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এছাড়া শুক্রবার বেলা তিনটার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে।

শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বন্ধের সাত দিন শিক্ষার্থীরা হলে অবস্থান করতে পারবেন না। বিশ্ববিদ্যালয়ে কোনও ক্লাস ও পরীক্ষা হবে না বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে।

জানা গেছে গত মঙ্গলবার শহীদ জিয়াউর রহমান হলের ২১৭ নম্বর কক্ষ থেকে তিনটি ল্যাপটপ হারিয়ে যায় বলে অভিযোগ করেন ওই কক্ষের শিক্ষার্থীরা। বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী ছাত্রকল্যাণ পরিচালক ও  রাজশাহী মহানগর আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক সিদ্ধার্থ শংকর হলে খোঁজখবর নিতে আসেন। এ নিয়ে তার সঙ্গে ছাত্রলীগের নেতা শাকিলের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে সিদ্ধার্থ শংকর শাকিলকে চড় মারেন। এর জের ধরে ওই হলের ছাত্রলীগের নেতা-কর্মীরা সিদ্ধার্থ শংকরকে হলের প্রাধ্যক্ষের কক্ষে আটকে রাখেন।

এই নিয়ে উত্তেজনা দেখা হয়। পরে বৃহস্পতিবার এ নিয়ে সংঘর্ষ হয়। এতে বেশ কয়েকজন আহত হন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে।